Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

রংপুর বিভাগে ২৪ ঘন্টায় ৩৯৯ জনের করোনা শনাক্ত

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২২, ৭:১১ পিএম

রংপুর বিভাগের সর্বত্রই মহামারী করোনা আক্রান্তের হার বেড়ে চলেছে। এরই ধারাবাহিকতায় গত ২৪ ঘন্টায় রংপুর বিভাগে ৩৯৯ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। মঙ্গলবার বিকেলে এসব তথ্য নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদফতরের রংপুর বিভাগীয় পরিচালক ডাঃ আবু মোঃ জাকিরুল ইসলাম।

তিনি জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগে মোট ৯৫৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে বিভাগের আট জেলার মধ্যে রংপুরে ১৩৩, নীলফামারীতে ৬৮, দিনাজপুরে ৫৬, ঠাকুরগাঁওয়ে ৩৭, পঞ্চগড়ে ৩১, লালমনিরহাটে ৩১, গাইবান্ধায় ২৯ এবং কুড়িগ্রামে ১৪ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।

গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনা থেকে সুস্থ হয়েছেন ৯৪ জন। বর্তমানে বিভাগে করোনা আক্রান্ত গুরুত্বর ৮৬ জনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এর মধ্যে সংকটাপন্ন ১৫ রোগীকে আইসিইউ-তে রাখা হয়েছে। বাকিদের বাসায় রেখে চিকিৎসা চলছে। পুরো বিভাগজুড়ে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে অসুস্থ রয়েছেন ৪ হাজার ৮৬১ জন রোগী।

স্বাস্থ্য অধিদফতর থেকে রংপুর বিভাগের দিনাজপুর, পঞ্চগড় ও লালমনিরহাট জেলাকে অধিক ঝুঁকিপূর্ণ বা রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। এ ছাড়া ইয়েলো জোন বা মধ্যম ঝুঁকিতে রয়েছে রংপুর, কুড়িগ্রাম ও ঠাকুরগাঁও জেলা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রংপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ