Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯, ০৭ চৈত্র ১৪২৫, ১৩ রজব ১৪৪০ হিজরী।
শিরোনাম

সাগরে ফের লঘুচাপ ঘনীভূত হতে পারে

প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : গত সপ্তাহে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘কায়ান্ট’ কেটে যাওয়ার পর বঙ্গোপসাগরে আবারও নতুন করে সৃষ্টি হয়েছে একটি লঘুচাপ। আবহাওয়া বিভাগ সূত্রে জানা গেছে, দক্ষিণ আন্দামান সাগর ও এর সংলগ্ন এলাকায় গতকাল (মঙ্গলবার) এই লঘুচাপটির সৃষ্টি হয়েছে। এটি আরও ঘনীভূত হয়ে শক্তি সঞ্চয় করতে পারে। আবহাওয়া দপ্তর লঘুচাপটির গতি-প্রকৃতির দিকে সতর্ক দৃষ্টি রাখছে। কার্তিক মাসে সাগরে লঘুচাপ-নিম্নচাপ থেকে ঘূর্ণিঝড় সৃষ্টি হওয়ার আশংকা থাকে। এদিকে গতকাল সন্ধ্যা ৬টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ভোলায় ৩৪.৫ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তেঁতুলিয়ায় ১৭.৬ ডিগ্রি সে.। এ সময় যশোরে ১৫ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।
আজ (বুধবার) সন্ধ্যা ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে জানা গেছে, আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। পরবর্তী ৪৮ ঘণ্টায় আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। বর্ধিত ৫ দিনে বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন