Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সামারাবীরাকে রেখে দিচ্ছে বিসিবি

প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : ইংল্যান্ড ক্রিকেট দলের বাংলাদেশ সফরকে সামনে রেখে ৪৫ দিনের জন্য ব্যাটিং পরামর্শক হিসেবে শ্রীলংকার সাবেক টেস্ট ক্রিকেটার থিলান সামারাবীরাকে যুক্ত করা হয়েছিল বাংলাদেশ দলের সঙ্গে। দিনে ৫০০ মার্কিন ডলার হারে নিযুক্ত করা এই শ্রীলংকান দিয়েছেন আস্থার প্রতিদান। ইংল্যান্ডের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ ১-২ এ হেরে গেলেও প্রতিদ্ব›দ্বীতাপূর্ন টেস্ট সিরিজ ১-১ এ ড্র’ করায় বাহাবা পাচ্ছেন সামারাবীরা। দলে আসা-যাওয়ার মধ্যে থাকা টপ অর্ডার ইমরুল কায়েস তার অবস্থান মজবুত করতে পেরেছেন, গড়পড়তা পারফরমেন্স থেকে মানসিকতা বদলে ফেলে বড় ইনিংস খেলার সাহসটা জুগিয়েছেন ইমরুলকে সামারাবীরা। শুধু তাই নয় অনুশীলন ম্যাচ থেকে বদলে যাওয়া ইমরুল কায়েস সীমাবদ্ধতা ছাড়িয়ে শটের সংখ্যা বৃদ্ধি করতে পেরেছেন, সেখানেও অবদান এই সামারাবীরার। সাব্বির রহমান রুম্মানকে লেট অর্ডার থেকে ওয়ানডে ক্রিকেটে ৩ নম্বরে জায়গাটা পাকা করেছে টীম ম্যানেজমেন্টÑসেখানেও ভুমিকা রেখেছেন ৮১ টেস্ট খেলা এই শ্রীলংকান। হাতুরুসিংহের প্রেসক্রিপশনে এসেছিলেন বাংলাদেশে মাত্র ৪৫ দিনের অ্যাসাইনমেন্ট নিয়ে। অ্যাসাইনমেন্টটা শেষ হওয়ার কথা তার ইংল্যান্ড ক্রিকেট দলের বাংলাদেশ সফর শেষ হওয়ার পর পরই। তবে সামাবীরার অ্যাসাইনমেন্ট শেষ হয়নি। স্পিনারদের জন্য টার্নিং উইকেটে বাংলাদেশ ব্যাটসম্যানদের প্রশংসিত ব্যাটিংয়ে হাততালি পাওয়া সামারাবীরাকে আগামী বছরের জুনে ইংল্যান্ডে অনুষ্ঠেয় চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত রেখে দিচ্ছে বিসিবি।
পরিবারের সঙ্গে কাটাতে আজ অস্ট্রেলিয়া যাত্রার আগেই বিসিবি’র পক্ষ থেকে এ প্রস্তাব পেয়েছেন তিনি। গতকাল এ তথ্য নিশ্চিত করেছেন বিসিবি’র সিইও নিজামুদ্দিন চৌধুরী সুজনÑ ‘সামারাবীরাকে তার দায়িত্ব চালিয়ে যেতে বলা হয়েছে। সামনে আমাদের ব্যস্ত আন্তর্জাতিক সূচী আছে। নিউজিল্যান্ড,ভারত,শ্রীলংকা,আয়ারল্যান্ড সফর এবং ইংল্যান্ডে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলতে হবে। তাই সামারাবীরাকে দলের জন্য দরকার। মূলত: তার কাজ হাতুরুসিংহেকে সহায়তা করা। তা ভালভাবেই পালন করছেন তিনি।’ তবে আপতত: সামারাবীরার সঙ্গে দীর্ঘমেয়াদী চুক্তির কথা ভাবছে না বিসিবি। এ অবস্থানের কথা জানিয়েছেন বিসিবি সিইওÑ‘ ডে টু ডে ভিত্তিতে যেভাবে আছেন,সেভাবেই দলের সঙ্গে থাকবেন সামারাবীরা।’
আগামী ডিসেম্বর-জানুয়ারিতে নিউজিল্যান্ড সফরকে সামনে রেখে বিপিএল শেষ হওয়ার পর পর বাংলাদেশ দল অস্ট্রেলিয়ার সিডনীতে ১০দিনের কন্ডিশনিং ক্যাম্প করবে। খেলবে সেখানে সিডনী সিক্সার্স এবং সিডনী থান্ডার্সের সঙ্গে ৫০ ওভারের ২টি প্রীতি ম্যাচ। অস্ট্রেলিয়াতে স্থায়ীভাবে আবাস বলেই সিডনীর সেই ক্যাম্পে বাংলাদেশ ক্রিকেট দলের সঙ্গে যুক্ত হবেন সামারাবীরা। শুধু তাই নয়, অস্ট্রেলিয়া থেকে বাংলাদেশ দলের সঙ্গে যাবেন নিউজিল্যান্ড সফরেও এই ব্যাটিং পরামর্শক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সামারাবীরাকে রেখে দিচ্ছে বিসিবি
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ