Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

জাতীয় সংগীতকে অপমান : মিঠাই-এর প্রযোজকরা ক্ষমা না চাইলে বয়কটের হুমকি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২২, ১২:১৯ পিএম

বাংলাদেশের জাতীয় সংগীতকে অপমান করার জন্য ভারতীয় মিঠাই সিরিয়ালের প্রযোজকরা অন স্ক্রিন ক্ষমা চান, নয়তো মিঠাই বয়কট করা হবে। টেলিভিশন দর্শকদের এই দাবি, না বাংলাদেশ থেকে নয়, খোদ কলকাতা থেকেই উঠেছে।

ওয়েস্টবেঙ্গল টেলিভিশন ওয়াচার্স এসোসিয়েশনের পক্ষ থেকে এই দাবি তুলে বলা হয়েছে- যেভাবে সিরিয়ালে মোদক বাড়ির একটি অনুষ্ঠানে আমার সোনার বাংলা... গাওয়া হয়েছে এবং ওই অনুষ্ঠানে সমাগতরা বাংলাদেশের জাতীয় সংগীতকে উঠে দাঁড়িয়ে সম্মান জানাননি ঠিক সেভাবেই মিঠাই চলার সময় প্রযোজকদের স্ক্রিনে এসে ক্ষমা চাইতে হবে। নাহলে মিঠাই সিরিয়াল বয়কট করা হবে। প্রয়োজনে বৃহত্তর আন্দোলন গড়ে কেবল অপারেটররা যাতে মিঠাই না দেখান সেই ব্যবস্থাও করা হবে।

যদিও চ্যানেল কর্তৃপক্ষ এই ব্যাপারে ক্ষুব্ধ, কিন্তু প্রযোজক সংস্থার হেলদোলের কোনও খবর এখনও মেলেনি। তারা মিঠাই সিরিয়ালে পরিবেশিত আমার সোনার বাংলা.... গানটিকে নিছক রবীন্দ্রসংগীত বলে মনে করছেন। তারা এই তথ্য বিস্মৃত হচ্ছেন যে, উনিশশো একাত্তরে স্বাধীন বাংলাদেশের জন্ম হওয়ার পর রবীন্দ্রনাথ এর এই গানটিকেই বেছে নেওয়া হয় সেই দেশের জাতীয় সংগীত হিসেবে।

আন্তর্জাতিক স্তরেও বাংলাদেশের জাতীয় সংগীত হিসেবে এই গানটি স্বীকৃত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টলিউড


আরও
আরও পড়ুন