Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আছপিয়ার মায়ের হাতে ঘরের চাবি তুলে দিলেন এমপি ও জেলা প্রশাসক

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২২, ১২:৪৯ পিএম

পুলিশ কনস্টেবল পদে চাকুরি প্রত্যাশী বহুল আলোচিত পিতৃহারা মেয়ে আছপিয়ার আক্তার কাজলের মা ঝরনা বেগমের হাতে প্রধানমন্ত্রীর অনুদানের জমির দলিল ও ঘরের চাবি তুলে দিয়েছেন এমপি পংকজ দেবনাথ। বড়জালিয়া ইউনিয়নের পুশ্চিম খুন্না গোবিন্দপুর গ্রামে জমির দলির ও ঘরের চাবি হস্তান্তর অনুষ্ঠানে বরিশালের জেলা প্রশাসক জসীমউদ্দীন হায়দার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) গৌতম বাড়ৈ, উপজেলা চেয়ারম্যান বেলায়েত হোসেন ঢালী ও হিজলার নির্বাহী কর্মকর্তা বকুল চন্দ্র বিশ্বাস উপস্থিত ছিলেন ।

বর্তমানে রংপুরে প্রশিক্ষণরত মেয়ে আছপিয়ার পুলিশে চাকুরি পাওয়ার পাশাপাশি নিজস্ব জমি ও ঘর হওয়ায় ঝরনা বেগম প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছঅড়াও বরিশালের জেলা এবং পুলিশ প্রশাসন গণমাধ্যমকর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

গত ১৫ বছর যাবত অন্যের জমিতে আশ্রিতা মৃত সফিকুল ইসলামের পরিবারের সদস্যা আছপিয়া ২০২০ সনে এইচএসসি পাশ করেও পরিবারের সদস্যদের বিশেষ করে মায়ের পাশে দাঁড়ানোর আশা নিয়ে ২১২১ সনে পুলিশ কনেস্টবল পদে চাকুরি পাবার প্রত্যাশায় আবেদন করে। কিন্তু একটির পর একটি পরীক্ষায় উত্তীর্ন হলেও শেষ মুহুর্তে নিজস্ব স্থায়ী ঠিকানা না থাকায় তার জীবনে ঘোর অন্ধকার নেমে আসে। বিষয়টি গনমাধ্যমে প্রকাশের পরে প্রধানমন্ত্রী আছপিয়ার পরিবারকে স্থায়ী ঠিকানা করে দেয়ার জন্য জেলা প্রশাসনকে নির্দেশ দেন।

আর সেই নির্দেশ বাস্তবে রূপ পেল আছপিয়ার মায়ের হাতে জমির দলিল ও ঘরের চাবি বুঝিয়ে দেবার মধ্য দিয়ে। ইতোমধ্যেই আছপিয়ার চাকুরি প্রপ্তির জটিলতারও অবশান হয়েছে। সে বর্তমানে রংপুরে পুলিশ ট্রেনিং স্টোরে প্রশিক্ষনরত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ