Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুই ভারতীয় সেনাসহ নিহত ১০

কাশ্মীর সীমান্তে পাক-ভারত গোলাগুলি

প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীর সীমান্তে পাকিস্তান ও ভারতীয় বাহিনীর গুলিবিনিময়ে ৮ ভারতীয় বেসামরিক নাগরিক ও ২ পাকিস্তানি সেনা নিহত হয়েছে। মঙ্গলবার সীমান্তের নিয়ন্ত্রণরেখায় একাধিক গুলি ও মর্টারশেল বিস্ফোরণে এ হতাহতের ঘটনা ঘটে।
ভারতীয় সংবাদমাধ্যম দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস এ খবর জানিয়েছে। খবরে বলা হয়েছে, মঙ্গলবার জম্মু-কাশ্মিরের পাকিস্তানি সেনাবাহিনীর ভারি গোলা বর্ষণের ফলে সাম্বা, জম্মু, পুঁচ ও রাজৌরি জেলায় ৮জন নিহত ও ২২ জন আহত হয়েছেন। এখানে মর্টার হামলায় দুই নারী ও ১৩ জন আহত হয়েছেন। ভারতীয় সেনা সূত্র জানিয়েছে, রাজৌরি জেলার নেওশেরা সেক্টরে দুই পাকিস্তানি সেনা নিহত হয়েছেন। সাম্বা জেলার ডেপুটি কমিশনার শিতল নন্দা জানান, মঙ্গলবার জেলার রামগড় সেক্টরে মর্টার শেলে পাঁচ জন নিহত ও ৯ জন আহত হয়েছেন। অপর এক ব্যক্তি শেল বিস্ফোরণের কারণে আতঙ্কে মারা যান। ফলে মোট নিহতের সংখ্যা দাঁড়ায় ৬ জনে।
অন্যদিকে রাজৌরির নিয়ন্ত্রণ রেখার পাঞ্জগ্রিয়ান সীমান্তে গুলিতে আরও দুই ভারতীয় নারী নিহত হয়েছেন বলে জানিয়েছেন ডেপুটি কমিশনার শাবির আহমেদ ভাট। এখানে আরও তিনজন আহত হয়েছেন। পুলিশ জানিয়েছে, পাকিস্তানি শেলের আঘাতে পুঁচ জেলায় তিন জন আহত হয়েছেন। ফলে মোট আহতের সংখ্যা দাঁড়িয়েছে ১৮ জন। সম্প্রতি জম্মু-কাশ্মির সীমান্তে দুই দেশের মধ্যে বেশ কয়েক দফা গুলিবিনিময়ের ঘটনা ঘটেছে। সেপ্টেম্বরে ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের উরিতে এক সেনা ঘাঁটিতে হামলায় ১৯ ভারতীয় সেনা নিহত হওয়ার পর থেকেই সীমান্তে উত্তেজনা বিরাজ করছে। গত কয়েকদিনে সীমান্তে গুলিতে ১৯ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস, রয়টার্স।



 

Show all comments
  • kifayat ২ নভেম্বর, ২০১৬, ৯:৪৫ এএম says : 0
    যদি সম্ভব হয়, দুই দেশের মিডিয়া অবজার্ভ করে ভারসাম্যপূর্ণ তথ্য ও সংবাদ সরবরাহ করুন। ধন্যবাদ!!!
    Total Reply(0) Reply
  • sarwar hossain ২ নভেম্বর, ২০১৬, ১১:৫১ এএম says : 0
    Falaniderke marte marte vharot ekhon nijei pak shimante hottar shikar
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুই ভারতীয় সেনাসহ নিহত ১০
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ