Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গুলিস্তানে অস্ত্রধারী দুই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে মামলা

প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর গুলিস্তানে সিটি কর্পোরেশনের ফুটপাত অবৈধ উচ্ছেদ অভিযানকালে অস্ত্র নিয়ে হকারদের ওপর চড়াও হওয়া সংগঠন থেকে সদ্য বহিষ্কৃত দুই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে মামলা হয়েছে। শাহবাগ থানার সাব-ইন্সপেক্টর আবদুল মান্নান বাদী হয়ে একই থানায় গত সোমবার রাতে এ মামলাটি করেন। এতে আগ্নেয়াস্ত্র হাতে থাকা ছাত্রলীগের ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক সাব্বির হোসেন ও ওয়ারী থানা শাখার সাধারণ সম্পাদক আশিকুর রহমানসহ অজ্ঞাত আরো অনেককে আসামি করা হয়েছে।
গতকাল মঙ্গলবার ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) মিডিয়া সেন্টারে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) যুগ্ম কমিশনার আব্দুল বাতেন বলেন, গত ২৭ অক্টোবর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন পুলিশের সহায়তায় হকার উচ্ছেদ অভিযানে গেলে দু’জন অস্ত্রধারী এতে বাধা সৃষ্টি করে। আমরা তাদের পরিচয় জানতে পেরেছি। আসিকুর রহমান ও সাব্বির রহমান নামের ওই দু’জনের বিরুদ্ধে সোমবার রাতে পুলিশ বাদী হয়ে শাহবাগ থানায় একটি অস্ত্র মামলা দায়ের করেন। মামলা নম্বর-৪০। আব্দুল বাতেন আরো বলেন, ডিবি পূর্ব বিভাগ আসামিদের গ্রেফতারের চেষ্টা চালিয়ে যাচ্ছে। তারা যে পরিচয়েরই হোক না কেন তাদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে। তাদের পলিটিক্যাল পরিচয় কোনও বিষয় না। ফৌজদারি অপরাধ করায় তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, অস্ত্রগুলোর লাইসেন্স আছে কিনা সেটি আসলে আসামিদের অস্ত্র উদ্ধার করার পর বা গ্রেফতারের পর জানা যাবে। আশা করছি খুব শিগগিরই তাদের গ্রেফতার করা সম্ভব হবে।
উচ্ছেদ নিয়ে সংঘর্ষ ও গুলি বর্ষণের ঘটনায় এর আগে সোমবার রাতে হকারদের পক্ষ থেকে পল্টন থানায় লুটপাট, মারপিট, দাঙ্গা ও আগ্নেয়াস্ত্র নিয়ে হামলার অভিযোগে একটি মামলা হয়েছে। তবে মামলায় কারও নাম উল্লেখ করা হয়নি। এতে অজ্ঞাতনামা ১৫০ জনকে আসামি করা হয়।
উল্লেখ্য, গত ২৭ অক্টোবর গুলিস্তান এলাকায় সড়ক ও ফুটপাত থেকে পাঁচ শতাধিক অবৈধ দোকানপাট উচ্ছেদ করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। এই উচ্ছেদকালে ডিএসসিসির কর্মচারী ও একদল যুবকের সঙ্গে ওই এলাকার হকারদের দফায় দফায় পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষ হয়। একপর্যায়ে ওই যুবকদের মধ্যে ছাত্রলীগ নেতা সাব্বির হোসেন ও আশিকুর রহমানকে আগ্নেয়াস্ত্র থেকে ফাঁকা গুলিবর্ষণ করতে দেখা যায়। এর পরিপ্রেক্ষিতে গত সোমবার সংগঠন থেকে তাদের বহিষ্কার করে কেন্দ্রীয় ছাত্রলীগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গুলিস্তানে অস্ত্রধারী দুই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে মামলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ