Inqilab Logo

শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

ভবন নির্মাণে বিদ্যমান আইন বহাল চায় রিহ্যাব

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৫ এএম

ভবন নির্মাণের অংশীদারত্বের ভিত্তিতে পাওয়ার অব অ্যাটর্নি চলমান রাখার দাবি জানিয়েছেন আবাসন খাতের ব্যবসায়িদের সংগঠন রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব)। সংগঠনটির নেতারা বলছেন, এই প্রক্রিয়া চলমান না থাকলে বিভিন্ন ধরনের জটিলতা তৈরি হবে আবাসন খাতে। ফলে ক্ষতির মুখে পড়বে এ খাতের ব্যবসায়ীরা।

গত মঙ্গলবার ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীর সঙ্গে সাক্ষাত করেন রিহ্যাবের নেতারা। এ সময় আরও উপস্থিত ছিলেন, রিহ্যাবের প্রথম সহসভাপতি কামাল মাহমুদ এবং সহসভাপতি প্রকৌশলী মোহাম্মদ সোহেল রানা প্রমুখ। গতকাল বুধবার রিহ্যাব এসব তথ্য জানিয়েছে।
সাক্ষাত অনুষ্ঠানে রিহ্যাব সভাপতি আলমগীর শামসুল আলামিন (কাজল) পাওয়ার অব অ্যাটর্নির বিষয়ে বাস্তব অবস্থা বিবেচনায় রেখে ভূমিমন্ত্রীর কাছে বিদ্যমান আইন বহাল রাখার যুক্তি তুলে ধরে বলেন, পাওয়ার অব অ্যাটর্নি বাতিল করার কথা শোনা যাচ্ছে। এটা আবাসন খাতের জন্য বড় উদ্বেগের বিষয়। এটি বাতিল কা হলে আবাসন ব্যবসা করা কঠিন হবে। এ সময় ভূমি রেকর্ড ব্যবস্থা ডিজিটাইজড করায় মন্ত্রীকে ধন্যবাদ জানান রিহ্যাব সভাপতি।
আবাসন ব্যবসায়ীদের এই দাবির বিষয়ে সহমত পোষণ করেছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী। পাশাপাশি এ বিষয়ে লিখিত সুপারিশ দিতে আবাসন খাতের ব্যবসায়ীদের দুই সপ্তাহ সময় দিয়েছেন তিনি। ভূমিমন্ত্রী বলেন, ব্রিটিশ আমলের অনেক আইন সংশোধন করে নতুন নতুন সিস্টেম ডেভেলপ করার উদ্যোগ নেয়া হচ্ছে। এজন্য সবাইকে নতুন আইন যথাযথভাবে মেনে চলতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভবন নির্মাণে বিদ্যমান আইন বহাল চায় রিহ্যাব
আরও পড়ুন