Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

দশ অতিরিক্ত আইজিপির পদায়ন

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৮ এএম

অতিরিক্ত আইজিপি পদমর্যাদার ১০ কর্মকর্তাকে পদায়ন করা হয়েছে। গতকাল বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ অধিশাখার উপ-সচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত প্রজ্ঞাপনে তাদের পদায়ন করা হয়। এর মধ্যে রাজশাহী পুলিশ একাডেমি সারদা’র প্রিন্সিপাল খন্দকার গোলাম ফারুককে ঢাকার পুলিশ স্টাফ কলেজের রেক্টর, শিল্পাঞ্চল পুলিশের মো. শফিকুল ইসলামকে নৌ-পুলিশের অতিরিক্ত আইজিপি, আবু হাসান মুহাম্মদ তারিককে পুলিশ অধিদপ্তর থেকে রাজশাহী পুলিশ একাডেমি সারদা’র প্রিন্সিপাল করা হয়েছে।

অন্যদিকে বনজ কুমার মজুমদারকে পুলিশ পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের অতিরিক্ত আইজিপি হিসেবে পদায়ন করা হয়েছে। তিনি এর আগেও পুলিশের এই সংস্থায় ডিআইজি হিসেবে দায়িত্ব পালন করছিলেন। এছাড়া কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের পরিচালক ড. হাসান উল হায়দারকে আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত মহাপরিদর্শক এবং মো. মনিরুল ইসলামকে পুলিশের বিশেষ শাখার (এসবি) অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক (গ্রেড-১) এর দায়িত্ব দেয়া হয়েছে। এর আগে গত বছরের ১৪ মার্চ থেকে এসবির প্রধান (চলতি দায়িত্বে) হিসেবে তিনি দায়িত্ব পালন করছিলেন। একই প্রজ্ঞাপনে বরিশাল মেট্টোপলিটনের কমিশনার শাহাবুদ্দিন খানকে পুলিশ সদর দফতর, মো. মাহাবুবর রহমানকে শিল্পাঞ্চল পুলিশের অতিরিক্ত আইজিপি, ব্যারিস্টার মো. হারুন অর রশিদকে ময়মনসিংহ রেঞ্জ থেকে পুলিশ সদরদপ্তরের অতিরিক্ত আইজিপি এবং পুলিশের বিশেষ শাখার (এসবি) মোহাম্মদ আলী মিয়াকে ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত আইজিপি (চলতি দায়িত্বে) হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে। গত ২২ জানুয়ারি পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) থেকে অতিরিক্ত আইজিপি, গ্রেড-২ পদে পদোন্নতি পেয়েছেন সাতজন কর্মকর্তা। তারা বাংলাদেশ পুলিশের ১২তম ও ১৫তম ব্যাচের কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দশ অতিরিক্ত আইজিপির পদায়ন

৩ ফেব্রুয়ারি, ২০২২
আরও পড়ুন