Inqilab Logo

শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

এবি ব্যাংকের আব্দুস সাত্তারের জামিন প্রশ্নে রুল

পৌনে ২শ’ কোটি টাকা আত্মসাত মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৮ এএম

আরব-বাংলাদেশ ব্যাংকের কাকরাইল শাখার সাবেক ম্যানেজার এ বি এম আব্দুস সাত্তারকে কেন জামিন দেয়া হবে না- এই মর্মে রুল জারি করেছেন হাইকোর্ট। পদ্মা সেতুর ভুয়া ওয়ার্ক অর্ডারের বিপরীতে ১৭৬ কোটি ১৮ লাখ টাকা আত্মসাতের মামলায় তিনি এ জামিন প্রার্থনা করেন।

শুনানি শেষে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের ডিভিশন বেঞ্চ এ রুল জারি করেন। আব্দুস সাত্তারের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মো. কামরুল ইসলাম। সরকারের পক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন মানিক শুনানিতে অংশ নেন। রুলের বিষয়ে আমিনউদ্দিন মানিক জানান, অন্য দুই আসামির (শহীদুল ইসলাম ও আব্দুর রহিম) জামিন শুনানিতে গত ৭ ডিসেম্বর এ মামলার ১৫ আসামিকে ৭ দিনের মধ্যে গ্রেফতারের নির্দেশ দেয়ার পাশাপাশি তাদের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা জারি করেছিলেন আদালত।

এর আগে গত ১ নভেম্বর একই বেঞ্চ এ বি এম আব্দুস সাত্তারের জামিন নামঞ্জুর করেন হাইকোর্ট। একই সঙ্গে পরবর্তী ৮ সপ্তাহের মধ্যে তাকে বিচারিক (নিম্ন) আদালতে আত্মসমর্পণ করার নির্দেশ দেন। পরে গত ১০ জানুয়ারি আব্দুস সাত্তার বিচারিক আদালতে আত্মসমর্পণ করেন। সেখানে জামিন নামঞ্জুর হলে তিনি হাইকোর্টে জামিন আবেদন করেন। সেই আবেদনের ওপর শুনানি নিয়ে আদালত রুল জারি করেন।
প্রসঙ্গত, গত বছর ৯ জুন এরশাদ ব্রাদার্স করপোরেশনের মালিক এরশাদ আলী, ব্যাংকের সাবেক এমডি শামীম আহমেদসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা করে দুদক।

আসামিরা হলেন- এরশাদ আলী, এবি ব্যাংক কাকরাইল শাখার সাবেক ম্যানেজার এ বি এম আব্দুস সাত্তার, কাকরাইল শাখার সাবেক রিলেশনশিপ ম্যানেজার মোহাম্মদ আবদুর রহিম, কাকরাইল শাখার এসভিপি মো. আনিসুর রহমান, সাবেক ভিপি শহিদুল ইসলাম, এভিপি মো. রূহুল আমিন, ইভিপি ওয়াসিকা আফরোজ, সাবেক ইভিপি মুফতি মোস্তাফিজুর রহমান, সাবেক এসইভিপি সালমা আক্তার, এভিপি মো: এমারত হোসেন ফকির, সাবেক প্রিন্সিপ্যাল অফিসার মো. তৌহিদুল ইসলাম, এমভিপি শামীম এ মোরশেদ, কাকরাইল শাখার ভিপি খন্দকার রাশেদ আনোয়ার, এভিপি সিরাজুল ইসলাম, সাবেক ভিপি মোহাম্মদ মাহফুজ উল ইসলাম, কাকরাইল শাখার ডিএমডি মশিউর রহমান চৌধুরী ও সাবেক এমডি শামীম আহমেদ।



 

Show all comments
  • MUHAMMAD NUR A ALAM SIDDIQUE ৭ ফেব্রুয়ারি, ২০২২, ৪:৫৯ এএম says : 0
    এতজন ব্যাংকার কি সত্যিই জড়িত নাকি অনেকেই শুধু সাইন করেই আসামি। বেসরকারি ব্যাংকারদের সাইন করা ছাড়া উপায় থাকেনা,উপরের চাপে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আরব-বাংলাদেশ ব্যাংক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ