Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী

বরিশাল সিটি মেয়র ও প্রধান নির্বাহী কর্মকর্তার বিরুদ্ধে মামলা

আদালতের আদেশ অমান্য

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০২ এএম

আদালতের নিষেধাজ্ঞাদেশ অমান্য করে শিশু পার্ক নির্মাণের কাজ চালিয়ে যাওয়ায় বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ ও প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফারুক হোসেনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে। বরিশাল সদর সিনিয়র সহকারী জজ আদালতে মামলাটি করেন বরিশাল নগরীর কাজিপাড়া এলাকার বাসিন্দা মনোয়ার হোসেন হাওলাদার।

বাদী পক্ষের আইনজীবী আজাদ রহমান জানান, আদালতের বিচারক রুবাইয়া আমেনা মামলাটি আমলে নিয়ে আদেশের জন্য পরবর্তী দিন ধার্য করেছেন। আইনজীবী মামলার বরাত দিয়ে সাংবাদিকদের বলেছেন, ঢাকাÑবরিশাল মহাসড়ক সংলগ্ন নগরীর ২২ নম্বর ওয়ার্ডের মধ্যে বরিশাল সিটি কর্পোরেশন ‘সাহান আরা আব্দুল্লাহ শিশুপার্ক’ নির্মানের কাজ চালিয়ে যাচ্ছে । মনোয়ার হোসেন হাওলাদারের সাথে জমি নিয়ে বিরোধ থাকায় ২০১৯ সালে স্থিতিবস্থা জারি করেন আদালত। কিন্তু আদালতের সেই নির্দেশ উপেক্ষা করে মনোয়ার হোসেনের মালিকানাধীন মেসার্স হাওলাদার এন্টারপ্রাইজ নামের ব্যবসা প্রতিষ্ঠান বুলডোজার দিয়ে গুঁঁড়িয়ে দেয় সিটি করপোরেশন এবং সেখানে পার্ক নির্মাণ করা হচ্ছে।
বরিশাল সড়ক ও জনপথ বিভাগ থেকে জানা গেছে, সরকারী মালিকানাধীন জমি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া দখল করে মূল সড়কের পাশেই ঝুঁকিপূর্ণ স্থানে সিটি মেয়র সাদিক আব্দুল্লাহ তার মৃত মা সাহান আরা আব্দুল্লাহর নামে শিশুপার্ক নির্মাণ করছে সিটি কর্পোরেশন। যেখানে পার্ক নির্মাণ করা হচ্ছে সেখান থেকে থ্রি হুইলার চলাচলের পথ ছিল। বরিশাল সড়ক ও জনপথের সড়ক উপ বিভাগ-১ এর উপ বিভাগীয় প্রকৌশলী ফিরোজ আজম খান সাংবাদিকদের জানিয়েছেন, সিটি করপোরেশন সড়ক ও জনপথ বিভাগের জমিতে শিশুপার্ক নির্মাণ করলেও জমির মালিক সড়ক ও জনপথ বিভাগের কোনো অনুমতি নেয়নি। যেখানে পার্ক নির্মাণ করছে তা সিটি করপোরেশনের জমি নয়। এটি সওজ’র জমি। ইতোমধ্যে আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল সিটি মেয়র
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ