Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সন্ত্রাসী আরিফ-শরীফ বাহিনীর কাছে জিম্মি ৫ গ্রামের মানুষ

প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

রূপগঞ্জ উপজেলা সংবাদদাতা : নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের জাঙ্গীর এলাকার সন্ত্রাসী আরিফ-শরীফ বাহিনীর কাছে জিম্মি হয়ে পড়েছে পাঁচ গ্রামের মানুষ। এ বাহিনীর বিরুদ্ধে চাদাঁবাজি থেকে শুরু করে খুন, ছিনতাই, মাদক ব্যবসাসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকা- করে আসছে। আরিফ-শরীফ উপজেলার জাঙ্গীর এলাকার শুক্কুর আলীর ছেলে। আরিফ-শরীফ বাহিনী এলাকায় ত্রাস হিসেবে পরিচিত। তাদের বিরুদ্ধে রূপগঞ্জ থানায় ছিনতাই, চাঁদাবাজি, নিরীহ মানুষকে হয়রানি, হত্যা মামলাসহ প্রায় ১ ডজন মামলা রয়েছে। রহস্যজনক কারণে পুলিশ আরিফ-শরীফসহ এ বাহিনীর সদস্যদের গ্রেফতার করছে না। জাঙ্গীরসহ হারিন্দা, পিতলগঞ্জ, ভক্তবাড়ী, কুদুর মার্কেট এলাকার মানুষ এদের অত্যাচারে অতিষ্ঠ হয়ে উঠছে। কেউ প্রতিবাদ করলেই মামলা-হামলার শিকার হতে হয়। আর এ কারণে কেউ প্রতিবাদ করতে সাহস পায় না।
জাঙ্গীর এলাকার ভুক্তভোগী ইয়াছিন আলী জানান, ২০১১ সালের ৩০ নভেম্বর পূর্বশত্রুতার জের ধরে শরীফ, আরিফ, মহিবুর, হাফিজুল, আশরাফুলসহ অজ্ঞাত ৪/৫ জন দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে রাস্তায় একা পেয়ে ইয়াছিন আলীকে পিটিয়ে গুরুতর আহত করে। ইয়াছিন আলীর ডাক-চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে শরীফ, আরিফ ও তার লোকজন পালিয়ে যায়। এ ঘটনায় রূপগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।
হাজী আক্তার মোল্লা জানান, এ বছরের ২৩ সেপ্টেম্বর পূর্ব শত্রুতার জের ধরে শরীফ ও আরিফ দেশীয় অস্ত্র শস্ত্রে সজ্জিত হয়ে হাজী আক্তার মোল্লার বাইকটি থামিয়ে তাকে হত্যার হুমকি প্রদান করে। এ ব্যাপারে রূপগঞ্জ থানায় একটি সাধারণ ডায়রি করা হয়।
মোক্তার হোসেন জানান, এ বছরের ১৮ অক্টেবর পূর্বশত্রুতার জের ধরে শরীফ, আরিফ ও তার লোকজন দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে মোক্তারের বাড়িতে প্রবেশ করে অকথ্য ভাষায় গালিগালাজ করে। মোক্তার হোসেন গালিগালাজ করার কারণ জিজ্ঞাসা করলে তাকে ও তার স্ত্রী সেনিয়া বেগমকে কুপিয়ে গুরুতর জখম করে। মোক্তার হোসেনের দাদী কিছমত তারা (৫৫) বেগম বাঁচাতে এগিয়ে এলে শরীফ ও আরিফ তাকে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দিলে কিছমত বেগম মৃত্যুবরণ করে। এসময় মোক্তারের বাড়ি থেকে শরীফ, আরিফ ও তার লোকজন নগদ টাকাসহ প্রায় ২ লাখ ২০ হাজার টাকা ছিনতাই করে নিয়ে যায়। এ ঘটনায় রূপগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। এ ধরনের অভিযোগের শেষ নেই আরিফ-শরীফসহ এ বাহিনীর সদস্যদের বিরুদ্ধে। এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বলেন, আরিফ-শরীফকে গ্রেফতারের চেষ্টা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সন্ত্রাসী আরিফ-শরীফ বাহিনীর কাছে জিম্মি ৫ গ্রামের মানুষ
আরও পড়ুন