Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

সাভারে বকেয়া বেতন-ভাতার দাবিতে শ্রমিক বিক্ষোভ

প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, সাভার থেকে : কারখানা চালু ও বকেয়া দুই মাসের বেতনের দাবিতে সাভারে একটি তৈরী পোশাক কারখানার শ্রমিকরা বিক্ষোভ করেছেন।
গতকাল মঙ্গলবার সকালে সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের হেমায়েতপুর এলাকার ‘মেরিডিয়ান ফ্যাশন ওয়ার লিমিটেড’ কারখানায় এ ঘটনা ঘটে।
শিল্প পুলিশ-১ এর সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মুকুল মোহন কু- জানান, গত দুই মাস ধরে কারখানায় কাজ না থাকায় কারখানাটি বন্ধ রয়েছে। শ্রমিকরা কারখানায় এসে বসে সময় পার করে চলে যান। কাজ না থাকা কারখানার তিন শতাধিক শ্রমিকের আগস্ট ও সেপ্টেম্বর মাসের বেতন বকেয়া রয়েছে।
বেতন-ভাতা না পেয়ে মানবেতর জীবনযাপন করছেন শ্রমিকরা। এদিকে আবার বিদ্যুৎ বিল বকেয়া থাকায় মঙ্গলবার কারখানাটির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ। ফলে শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ ও কারখানা চালু হওয়া নিয়ে অনিশ্চয়তার মধ্যে রয়েছে। তবে যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে কারখানার সামনে পুলিশ মোতায়েন রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাভারে বকেয়া বেতন-ভাতার দাবিতে শ্রমিক বিক্ষোভ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ