Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাপাহারে সরকারি রাস্তা দখল করে স্থাপনা

সাপাহার (নওগাঁ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২২, ১২:২০ এএম

নওগাঁর সাপাহারে অবৈধভাবে সরকারি রাস্তা দখলের অভিযোগ উঠেছে স্থানীয় ফরজেন আলী নামের এক লোকের বিরুদ্ধে। তিনি মির্জাপুর পলাশডাঙ্গা গ্রামের বাসিন্দা ও একই গ্রামের ইব্রাহিম হোসেনের ছেলে। স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, প্রায় শতবছর ধরে উপজেলার আইহাই ও পাতাড়ী ইউনিয়নের লোকজন এই রাস্তা দিয়ে চলাচল করে আসছেন। রাস্তাটি কয়েকবছর আগে পাকা করা হয়েছে। তবে পুরো রাস্তা পাকা করা হয়নি। পাকা রাস্তার শেষ প্রান্তে গত ২৭ জানুয়ারি সকালে সরকারি রাস্তার মধ্যবর্তী স্থানে পিলার দিয়ে স্থাপনা তৈরি শুরু করেন ফরজেন আলী। স্থানীয়রা তার কাজে বাধা দিলেও তিনি কারো কথায় কর্ণপাত না করে কাজ অব্যাহত রাখেন।

পলাশডাঙ্গা গ্রামের বাসিন্দা মাহাবুর রহমান বলেন, আমরা জন্মের পর থেকে এই রাস্তা দেখছি। এই রাস্তা দিয়ে দুই ইউনিয়নের হাজার হাজার লোক চলাচল করেন। রবিশষ্য থেকে শুরু করে সকল প্রকার কৃৃষিপণ্য বহনের এটিই একমাত্র সরকারি রাস্তা। ফরজেন আলী অদৃশ্য খুঁটির জোরে এইভাবে পিলার স্থাপন করায় জনগণের চলাচলে চরম বিঘ্ন সৃষ্টি হচ্ছে।

স্থানীয় বাসিন্দা বনি ইসরায়েল জানান, এটি সরকারি রাস্তা। এই রাস্তাটি প্রায় দেড়শো বছরের পুরনো। আমরা এই রাস্তা দিয়ে চলাচল করি। এছাড়াও এই রাস্তা দিয়ে নানা ধরনের যানবহন চলাচল করে। সরকারি রাস্তার উপর অবৈধভাবে পিলার বসানোর জন্য ভ্যানগাড়ি পর্যন্ত যাতায়াত করতে পারছে না। এ বিষয়ে জানার চেষ্টা করলে ফরজেনের ব্যবহৃত মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়।

তবে তার ছেলে মোখলেছুর রহমান জানান, এই জায়গাটি আমাদের ক্রয়করা। আমরা আমাদের জায়গা মেপে তিন ফিট বাইরে রেখে পিলার দিয়েছি। এখানে আমরা গোয়ালঘর তৈরি করবো।

খবর পেয়ে গত বুধবার সন্ধ্যায় উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান হোসেন মণ্ডল এবং আইহাই ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান জিয়াউজ্জামান টিটুসহ ইউনিয়ন আ›লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এব্যাপারে চেয়ারম্যান টিটু বলেন, এটি সরকারি রাস্তা। জোরপূর্বক দখল করার চেষ্টা করা হচ্ছে। উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। স্থানীয় প্রশাসনের সহায়তায় যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা নির্বাহী অফিসার জানান, ঘটনাটির সঠিক তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
এ অবস্থায় কাজ বন্ধ করে সরকারি সম্পদ রক্ষা ও জনচলাচল অব্যাহত রাখতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাপাহারে সরকারি রাস্তা দখল করে স্থাপনা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ