Inqilab Logo

বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

নৌকা প্রার্থীর পুত্রের বিরুদ্ধে প্রভাব বিস্তারের অভিযোগ

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২২, ১২:১২ এএম

সপ্তম ধাপে অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ নির্বাচনে মন্ত্রণালয়ে কর্মরত কুমিল্লার বুড়িচং উপজেলার ৩নং সদর ইউনিয়নে আওয়ামী লীগের নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আলহাজ জয়নাল আবেদীনের পুত্রের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন ও এলাকায় প্রভাব বিস্তারের অভিযোগ করেছেন আনারস প্রতীকের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আলহাজ জাকির হোসেন। কুমিল্লা জেলা প্রশাসক বরাবর গত সোমবার লিখিত আকারে ওই অভিযোগ করা হয়। অভিযোগের অনুলিপি জেলা নির্বাচন কর্মকর্তা, পুলিশ সুপার, সংশ্লিষ্ট থানা ও গণমাধ্যমে পাঠানো হয়।

গত বৃহস্পতিবার দুপুরে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী জাকির হোসেন জানান, নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আলহাজ জয়নাল আবেদীনের পুত্র শরীফ মাহমুদ অপু স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাবলিক রিলেশন অফিসার (জনসংযোগ কর্মকর্তা) পদে কর্মরত রয়েছেন। নির্বাচনী প্রচারণা, গণসংযোগসহ অন্যান্য কার্যক্রমে শরীফ মাহমুদ অপু অংশ গ্রহণ করে এলাকায় মন্ত্রণালয়ে চাকরির প্রভাব ফেলছেন। তিনি তার পিতার পক্ষে ভোটারদের নানা প্রতিশ্রুতিসহ ধর্মীয় প্রতিষ্ঠানে অনুদান, ইউনিয়নবাসীর মাঝে টিউবওয়েল বিতরণ করেছেন। সরকারের একটি বড় মন্ত্রণালয়ে কর্মরত থেকে নৌকা প্রতীকের পক্ষে নির্বাচনী সভা ও গণসংযোগে অংশ নিয়ে একদিকে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন অপরদিকে তার নিজ গ্রামের পূর্ণমতি, জরুইন, হরিপুর ও যদুপুর কেন্দ্র এলাকায় প্রভাব বিস্তার করছেন। স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আলহাজ জাকির হোসেন নৌকা প্রার্থী পুত্রের এ ধরণের কর্মকাণ্ড বন্ধ এবং সুষ্ঠু নির্বাচনের দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নৌকা প্রার্থীর পুত্রের বিরুদ্ধে প্রভাব বিস্তারের অভিযোগ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ