Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

মাঘের বৃষ্টি খুলনায় বাড়িয়েছে শীত-দূর্ভোগ

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২২, ১:০৮ পিএম

ঋতুচক্রে শীত বিদায় নিচ্ছে। বসন্ত বরণের প্রস্তুতি চলছে প্রকৃতিতে। মাঘের বিদায় ক্ষণে খুলনায় হঠাৎ বৃষ্টি আবারও বেশ খানিকটা বাড়িয়ে দিয়েছে শীতের তীব্রতা। একই সাথে বাড়িয়েছে দূর্ভোগ।

শুক্রবার সকালে আকাশে তেমন মেঘের আনাগোনা ছিল না। বেলা পৌণে ১১ টার দিকে হঠাৎ করে অন্ধকার নামতে শুরু করে। আকাশ মেঘে ঢেকে যায়। সাড়ে ১১ টার দিকে বৃষ্টি শুরু হয়। প্রথমে হাল্কা বৃষ্টি হলে খানিক পরে তা মুষল ধারায় রুপ নেয়। অসময়ের বৃষ্টিতে পুরো নগরী সিক্ত হয়ে যায়। এরপর অবিশ্রান্তভাবে বৃষ্টি হতে থাকে, কখনো মুষলধারায়, কখনো গুঁড়ি গুঁড়ি । বৃষ্টির আগাম কোনো প্রস্তুতি না থাকায় অনেককেই অনিচ্ছায় ভিজতে হয়। পায়ে পথ চলা মানুষদের দূর্ভোগে পড়তে হয়। দিনের শুরুতে বৈরী আবহাওয়ায় খুলনার নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষদের যথেষ্ট সমস্যায় পড়তে হয়েছে। রাস্তার মোড়ে রিক্সা নিয়ে অলস সময় পার করতে দেখা গেছে রিক্সা চালকদের। সাপ্তাহিক ছুটির দিন থাকায় নগরবাসীর বড় একটি অংশ অবশ্য ঘরেই রয়েছেন। এদিকে, খুলনার বিভিন্ন রান্না নির্ভর অনলাইন হোম ডেলিভারী সার্ভিসগুলোকে খিচুড়ি-ইলিশের ছবিসহ লোভনীয় নানা অফার দিতে দেখা গেছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শীত

১৩ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ