Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

৬ কোটি টাকার সরকারি জমি ব্যক্তি মালিকানায় রেজিস্ট্রি

যশোর ব্যুরো : | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০২ এএম

যশোরের নওয়াপাড়ায় ৬ কোটি টাকার সরকারি খাস জমি জালিয়াতি করে ব্যক্তি মালিকানায় রেজিস্ট্রি করে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় ভূমি অফিসের সহায়তায় গত ২৫ জানুয়ারি এই জমি রেজিস্ট্রির হয়। এরপর ক্রেতা এই জমিতে সাইনবোর্ড দিলে বিষয়টি জানাজানি হয়। জালিয়াতি ধরা পড়ার পর রাজঘাট ইউনিয়ন ভূমি অফিসের উপ-সহকারী কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিতে সুপারিশ করা হয়েছে।

জানা গেছে, যশোরের অভয়নগর উপজেলার তালতলায় যশোর-খুলনা মহাসড়কের পাশে ভৈরব নদের তীরে জাফরপুর মৌজায় ২৩৬ খতিয়ানে অন্তর্ভুক্ত ৩ দাগে ৭৫ শতক সরকারি খাসজমি রয়েছে। মইনুল ইসলাম এই জমি বন্দোবস্ত নিয়ে ভোগ করে।

স্থানীয় ভূমি অফিস সূত্রে জানা গেছে, এই জমি সরকারের এসএ ১ খতিয়ানের সম্পত্তি। বন্দোবস্ত নেয়ার সুযোগে মইনুল ইসলাম গোপনে জমি নিজ নামে রেকর্ড করে নেন। গত ২৪ জানুয়ারি মইনুল ইসলাম রাজঘাট ইউনিয়ন ভূমি অফিসের উপ-সহকারী কর্মকর্তা অতন্দ্রা বিশ্বাসের কাছে ২৪ হাজার ৫শ’ টাকা জমা দিয়ে ১৪২৮ সাল পর্যন্ত ভূমি উন্নয়ন কর পরিশোধের রসিদ সংগ্রহ করেন।

বিষয়টি নিয়ে অভয়নগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানজিলা আক্তার বলেন, ঘটনাটি জানার পর ওই জমির দাখিলা বাতিল এবং রাজঘাট ইউনিয়ন ভূমি অফিসের উপ-সহকারী কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিতে যশোর জেলা প্রশাসক বরাবর সুপারিশ করেছি। যশোরের জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান বলেন, সরকারি খাস জমি রেজিস্ট্রি করার বিষয়টি তাদের নজরে এসেছে। এ ঘটনায় জড়িত কর্মকর্তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। পাশাপাশি রেজিস্ট্রি বাতিলের জন্যও আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরকারি জমি ব্যক্তি মালিকানায় রেজিস্ট্রি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ