Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রাম কারাগারে প্রদীপ-লিয়াকত

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৪ এএম

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত টেকনাফ মডেল থানার বরখাস্ত ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ ও টেকনাফের বাহারছড়া তদন্তকেন্দ্রের সাবেক ইনচার্জ পুলিশ পরিদর্শক মো. লিয়াকত আলীকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে নিয়ে আসা হয়েছে। গতকাল শনিবার কক্সবাজার জেলা কারাগার থেকে বিশেষ ব্যবস্থায় তাদের চট্টগ্রামে নিয়ে আসা হয়। জেলার দেওয়ান মোহাম্মদ তারিকুল ইসলাম জানিয়েছেন ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে প্রদীপ কুমার দাশ ও লিয়াকত আলীকে কারাগারের ৩২ নম্বর সেলে রাখা হয়েছে। ফাঁসির আসামি হিসাবে তারা কনডেম সেলেই আছেন।

এর আগে গত ৩১ জানুয়ারি মেজর (অব.) সিনহা হত্যা মামলায় প্রদীপ ও লিয়াকতকে মৃত্যুদণ্ড এবং ছয়জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন কক্সবাজারের জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল। জানা গেছে আলোচিত মামলার এই প্রধান দুই আসামিকে কিছুদিন চট্টগ্রাম কারাগারে রাখা হতে পারে। তবে যে কোন সময় তাদের কাশিমপুর হাই-সিকিউরিটি কারাগারে স্থানান্তরের প্রক্রিয়াও চলছে বলে কারাগার সূত্রে জানা গেছে। চট্টগ্রামের আদালতে প্রদীপের বিরুদ্ধে দুদকের একটি মামলা আছে। ওই মামলার ধার্য্য তারিখে তাকে চট্টগ্রামের আদালতে তোলা হবে। প্রদীপের বাড়ি চট্টগ্রামের বোয়ালখালীতে। নগরীর ফিরিঙ্গি বাজারে তার বাড়ি রয়েছে। তিনি দীর্ঘদিন থানার ওসিসহ নগর পুলিশের বিভিন্ন ইউনিটে দায়িত্ব পালন করেন। লিয়াকতও নগর গোয়েন্দা পুলিশে ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম কারাগারে প্রদীপ-লিয়াকত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ