Inqilab Logo

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪
শিরোনাম

হোয়াটসঅ্যাপ চ্যাট ডিলিটের সময় বাড়ছে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২২, ১০:৩৭ পিএম

ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপের ব্যবহারকারীর সংখ্যা দিন দিন বেড়েই চলছে। এর অন্যতম কারণ এর নতুন নতুন ফিচার। যা ব্যবহারকারীদের ব্যবহারের অভিজ্ঞতা করছে আরও সহজ ও সুন্দর। আবার প্রযুক্তি বাজারেও নিজেদের অবস্থান পোক্ত করার এই উপায় সাইটটি হাতছাড়া করছে না একেবারেই।

তাই তো এবার হোয়াটসঅ্যাপ আরও নতুনত্ব আনলো ব্যবহারকারীদের জন্য। শোনা যাচ্ছে, ডিলিট ফর এভরিওয়ান (Delete for Everyone) ফিচারের সময়সীমা বাড়াতে পারে জনপ্রিয় এই মেসেজিং অ্যাপ। এরইমধ্যে এ নিয়ে একটি রিপোর্টও সামনে এসেছে।

হোয়াটসঅ্যাপে ভুল করে কাউকে কোনো মেসেজ পাঠিয়ে ফেললেও এখন সমস্যা হয় না। কারণ তা মুছে ফেলা যায় অনায়াসেই। তবে শর্ত একটাই, মেসেজটি করার ঘণ্টাখানিকের মধ্যেই আপনাকে সেটি ডিলিট করতে হবে। নাহলে ভুল থেকেই যাবে।

তবে এবার ইউজারদের সুবিধার কথা ভেবে আরও আপগ্রেড হচ্ছে এই ডিলিট অপশনের ফিচারটি। হোয়াটসঅ্যাপ শিগগির এর সময় দুই দিন বাড়াতে পারে। অর্থাৎ ব্যবহারকারীরা মেসেজ পাঠানোর দুই দিন পরেও মুছে ফেলতে পারবেন। বর্তমানে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা ১ ঘন্টা, ৮ মিনিট এবং ১৬ সেকেন্ডের সময়সীমায় এই বৈশিষ্ট্যটি পান।

ওয়েবেটাইনফোর এক প্রতিবেদনে বলা হয়েছে, অ্যাপটি ডিলিট ফর এভরিওয়ান ফিচারের সময়সীমা দুই দিন বাড়ানোর কথা বিবেচনা করছে। আগের কিছু রিপোর্টে দাবি করা হয়েছিল, হোয়াটসঅ্যাপ এই সীমা এক সপ্তাহ বাড়াতে পারে।

সূত্র: এনডিটিভি গ্যাজেট



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হোয়াটসঅ্যাপ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ