Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫, ০৫ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

মালয়েশীয় বিমান ভেঙে পড়ার সময় চালকের আসন ছিল শূন্য!

প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : মালয়েশীয় বিমান এমএইচ-৩৭০ ভেঙে পড়ার সময় চালকের আসনে ছিলেন না কেউ! এমনই তথ্য উঠে এসেছে রিপোর্টে। অস্ট্রেলিয়ান ট্রান্সপোর্ট সেফটি ব্যুরো একটি টেকনিক্যাল রিপোর্ট প্রকাশ করেছে। সেখানে তারা জানিয়েছে, দুর্ঘটনার চরম মুহূর্তে বিমানটি যখন মহাসাগরে ভেঙে পড়ছিল, তখন চালকের আসন শূন্য ছিল।
প্রসঙ্গত, ২০১৪ সালের ৮ মার্চ ২৩৯ জন যাত্রী ও বিমানকর্মীসহ কুয়ালালামপুর থেকে বেইজিং রওনা হয়ে আচমকা উধাও হয়ে যায় মালয়েশিয়া এয়ারলাইন্সের জেট বিমানটি। পরে ভারত মহাসাগরের উপকূল এলাকা, তানজানিয়া, আফ্রিকার উপকূল এলাকা, মাদাগাস্কার প্রভৃতি এলাকায় বিমানের ২০টি ধ্বংসাবশেষ পাওয়া যায়। তা এমএইচ ৩৭০-র অংশ বলে জানায় মালয়েশিয়া। কিন্তু কী কারণে দুর্ঘটনা ঘটে তা সঠিকভাবে জানা যায়নি।
এই রিপোর্টে দাবি করা হয়েছে, স্যাটেলাইট ডেটা এ পরীক্ষা করে দেখা গেছে, দুর্ঘটনার চরম মুহূর্তে চালকের আসনে ছিলেন না কেউই। দেখা যায়, নিয়ন্ত্রণ হারিয়ে সোজা সমুদ্রে গিয়ে পড়ে প্লেনটি। মিনিটে ২৫ হাজার ফুট বেগে নিচে নেমে আসে প্লেনটি। সূত্র : এবিপি আনন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ