Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

নিখোঁজ জেলের লাশ উদ্ধার

নৌকাডুবির ৯ দিন পর

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

মোংলা বন্দর সংলগ্ন সুন্দরবনের হারবাড়িয়া এলাকায় নৌকা ডুবির ৯ দিন পর জেলে বিধান হালদারের লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল রোববার সকাল সাড়ে ৯টায় বনের জোংড়া অফিস সংলগ্ন পশুর চ্যানেলে ভাসমান অবস্থায় লাশটি উদ্ধার করে। গত ২৮ জানুয়ারি গভীর রাতে সুন্দরবনের মাছর ধরতে যাওয়ার সময় হারবাড়িয়া নামক স্থানে নৌকা ডুবে নিখোঁজ হন জেলে বিধান হালদার। স্থানীয় চাদঁপাই রেঞ্জের বন বিভাগ সূত্রে জানা যায়, মোংলা উপজেলার চিলা ইউনিয়নের হলদিবুনিয়ার গ্রাম এলাকার জেলে বিধান হালদার একই এলাকার বিপ্রোজিৎ পোদ্দার গত ২৮ জানুযারি সন্ধ্যায় চাদঁপাই রেঞ্জের স্টেশন থেকে পারমিট নিয়ে একটি নৌকায় যোগে সুন্দরবনে মাছ ধরতে যান। যাওয়ার পথে গভীর রাত হওয়ায় কুয়াশায় কিছু না দেখতে পেয়ে বনের হারবাড়িয়া এলাকায় বন্দরের দেশি-বিদেশি জাহাজ বাধার বয়ায় সাথে ধাক্কা লেগে তাদের বহনকৃত নৌকাটি ডুবে দুজনই নদীতে পড়ে যায়। সাথে থাকা বিপ্রোজিৎ পোদ্দার আহত অবস্থায় সাতার কেটে কিনারে উঠতে পারলেও বিধান হালদার নিখোঁজ হয়। অনেক খোঁজাখুজি করে পাওয়া যাচ্ছিল না বিধান হালদারকে।

মোংলা থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ মনিরুল ইসলাম জানান, জেলে নিখোঁজের খবর পাওয়ার সাথে সাথে পুলিশ, কোস্টগার্ড ও বন বিভাগের সমন্নয় পৃথক টিম উদ্ধার অভিযান চালানো হয়েছিল কিন্ত বিপ্রোজিৎ পোদ্দারকে আহত অবস্থায় উদ্ধার হলেও বিধানকে খুঁজে পাওয়া যাচ্ছিল না।
গতকাল রোববার সকালে অন্য এক জেলে বনের জোংড়া অফিস সংলগ্ন পশুর চ্যানেলে লাশটি ভাসতে দেখে পুলিশকে খবর দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিখোঁজ জেলের লাশ উদ্ধার

৭ ফেব্রুয়ারি, ২০২২
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ