Inqilab Logo

বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ যিলহজ ১৪৪৩ হিজরী

কৃষকদের জমি জবরদখলের প্রতিবাদে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার দাউদপুর ইউনিয়নে একটি আবাসন প্রকল্পের বিরুদ্ধে কৃষকদের জমিতে রাতের আধারে জোরপূর্বক বালু ফেলে ভরাট করে জবরদখল করার অভিযোগ উঠেছে। আর এ দখলের প্রতিবাদে গতকাল রোববার দুপুরে মঠেরঘাট এলাকায় রূপগঞ্জ প্রেসক্লাব কার্যালয়ের সামনে জমির মালিক ও স্থানীয় জনপ্রতিনিধিরা মানববন্ধন কর্মসুচী পালন করেছেন।
মানববন্ধনে বক্তব্যে রাখেন দাউদপুর ইউপি সদস্য জাকির হোসেন, জমির মালিক বীর হাটাব এলাকার ইফতার উদ্দিন, সমর মাষ্টার, জিন্দা এলাকার মোশারফ হোসেন আকন্দ। এছাড়া উপস্থিত ছিলেন ইউপি সদস্য শফিকুর রহমান, আবু তৈয়ব, আনোয়ার হোসেন স্বপন, হাসিবুর রহমান, আজিজুল মালুম, শিরিনা আক্তার, নাসরিন বেগমসহ আরো অনেকে। বক্তারা অভিযোগ করে বলেন, দাউদপুর ইউনিয়নের বড় আমদিয়া, কালনি, জিন্দা, উলন, টেকদাসেরদিয়া, হিরনাল মৌজা এলাকায় গড়ে উঠেছে মেরিন সিটি নামের একটি আবাসন প্রকল্প। ইদানিং বড় আমদিয়া মৌজা এলাকায় জমির মালিকদের সঙ্গে কোন প্রকার কথা না বলে রাতের আধারে কৃষি জমিতে জোরপুর্বক বালু ফেলে ভরাট করে জবরদখল করে ফেলছে। শুধু তাই নয়, প্রতিবাদ করতে গেলে কোম্পানির নিয়োজিত লোকজনরা মামলা হামলার হুমকি দিয়ে আসছে। এ বিষয়ে মেরিন সিটির চেয়ারম্যান খাঁন মুহাম্মদ কুদরত ই খোদা বলেন, জমি না কিনে ভরাটের বিষয়টি সঠিক নয়। কেউ ক্ষতিগ্রস্থ হলে তাকে ক্ষতিপূরণ দেয়া হচ্ছে। এছাড়া সকল প্রকার অনুমোদন ও বৈধ পন্থায় আমাদের প্রতিষ্ঠানটির কার্যক্রম চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কৃষকদের জমি জবরদখলের প্রতিবাদে মানববন্ধন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ