Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪

ডোপ টেস্ট সচেতনতায় উত্তরা বিআরটিএ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৮ এএম

পেশাদার ড্রাইভিং লাইসেন্স চালকদের ডোপ টেস্ট সনদ দেওয়ার ক্ষেত্রে সচেতনতা বাড়ানোর জন্য নিয়মিত কর্মসূচি গ্রহণ করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) উত্তরা সার্কেল। এরই অংশ হিসেবে গতকাল রোববার বিআরটিএ উত্তরা সার্কেল কার্যালয় ও সংলগ্ন সড়কগুলোয় গাড়িচালকদের মধ্যে লিফলেট বিতরণ করা হয়েছে। বিআরটিএ-র উত্তরা সার্কেল প্রাঙ্গণে অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন ওই কার্যালয়ের সহকারী পরিচালক (ইঞ্জি.) মো. শহিদুল আযম।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নকল্পে গত ৩০ জানুয়ারি থেকে পেশাদার মোটরযান চালকদের ড্রাইভিং লাইসেন্স ইস্যু ও নবায়নকালে প্রার্থীর আবেদন আবেদনপত্রের সঙ্গে সরকারি হাসপাতালে সম্পাদিত সনদ দাখিল করা শুরু হয়েছে। এতে কোনও বিরূপ মন্তব্য থাকলে পেশাদার ড্রাইভিং লাইসেন্স ইস্যু করা হবে না। দেশের সব সরকারি হাসপাতাল ও ঢাকা মহানগরীর ৬টি হাসপাতালে ডোপ টেস্ট করা যাবে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ড্রাইভার ট্রেনিং সেন্টারের চেয়ারম্যান নুর নবী শিমু, বিআরটিএ উত্তরা সার্কেলের মোটরযান পরিদর্শক আব্দুল মান্নান, সহকারী পরিচালক (ইঞ্জি.) শেখ মোহাম্মদ ইমরান।
জানা গেছে, বিআরটিএ উত্তরা সার্কেল প্রতি সপ্তাহে নিয়মিতভাবেই এই কর্মসূচি পালন করবে। পেশাদার ড্রাইভিং লাইসেন্স গ্রহণ কিংবা নবায়নের জন্য প্রার্থীর ডোপ টেস্ট সনদ দাখিল সংক্রান্ত নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বিআরটিএ। প্রকাশিত বিজ্ঞপ্তিতে, ৩০ জানুয়ারি থেকে পেশাদার মোটরযান চালকদের ড্রাইভিং লাইসেন্স ইস্যু কিংবা নবায়নকালে প্রার্থীর আবেদনপত্রের সঙ্গে সরকারি হাসপাতাল কর্তৃক সম্পাদিত ডোপ টেস্ট রিপোর্ট বা সনদ দাখিল করতে বলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডোপ টেস্ট সচেতনতায় উত্তরা বিআরটিএ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ