Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনা টাইটান্সের মানজারুল রানা স্মরণ

জার্সি উন্মোচনের দিন বিতর্কিত রংপুর রাইডার্স

প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : ছিলেন বিপিএল’র প্রথম ২ আসরে সিলেট রয়্যালসের সবচেয়ে বড় শেয়ার হোল্ডার। ১১ কোটি টাকায় নিউওয়ের কাছে টীম স্পন্সর বিক্রি করে, ক্রিকেটারদের পাওনা বকেয়া রেখে সিলেট রয়্যালসের সাথে সম্পর্ক চুকিয়ে শেয়ার বিক্রি করেছেন বিপিএল’র প্রথম দুই আসরের আলোচিত ওই ফ্রাঞ্চাইজি। তৃতীয় আসরে নুতন দল কিনতে চেয়ে পারেননি। বিপিএল’র সেই আলোচিত চরিত্র এবার রংপুর রাইডার্সের মালিকানা কিনে নিয়ে শুরুতেই বিতর্কের জন্ম দিয়েছেন। প্লেয়ার্স ড্রাফটে কেনা ক্রিকেটারদের প্রথম কিস্তির টাকা অনুশীলন শুরুর আগে বুঝিয়ে দেয়ার শর্ত থাকলেও তা পালন করেনি দলটি। গতকাল রাজধানীর একটি পাঁচতারা হোটেলে দলটির জার্সি উন্মোচন অনুষ্ঠানে যোগ দিতে আসা ক্রিকেটাররা অনুষ্ঠানের মাঝপথে অনুষ্ঠানস্থল ত্যাগ করে মিরপুর শেরেবাংলার একাডেমি মাঠে পৌঁছে নির্ধারিত সময়ে নামেনি অনুশীলনে। নিয়ম অনুযায়ী প্রথম কিস্তির টাকা বুঝে না পাওয়ায় সৌম্য সরকার, রুবেল হোসেন, আরাফাত সানি, মোহাম্মদ মিঠুনরা পাওনার দাবিতে দেখা করেছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজনের সঙ্গে। বিসিবি সিইও রংপুর রাইডার্স ক্রিকেটারদের আশ্বস্ত করলে  অনুশীলনে নামেন তারা।
এদিকে গতকাল রাতে জঁমকালো আয়োজনে খুলনা টাইটানসের জার্সি উন্মোচন অনুষ্ঠান হয়ে গেছে। বিপিএলে ভালো ফলাফলের পাশাপাশি খুলনার খেলাধুলার উন্নয়নে ভূমিকা রাখতে চায় জেমকন গ্রুপের ‘খুলনা টাইটানস’। শুধু তাই নয়, খুলনার মানুষজনকেও সম্পৃক্ত করতে চায় দেশের বৃহৎ এই প্রতিষ্ঠানটি। খুলনা টাইটানসের ব্যবস্থাপনা পরিচালক ও বিসিবির পরিচালক কাজী ইনাম আহমেদের মতে টাইটানস হবে ‘খুলনার মানুষের টিম’। লেজার শো’র মাধ্যমে খুলনা টাইটানসের জার্সি উন্মোচন করা হয়। ২০০৭ সালে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত টেস্ট ক্রিকেটার মানজারুল ইসলাম রানা ও প্রথম শ্রেণীর ক্রিকেটার সাজ্জাদুল হাসান সেতুকে খুলনা টাইটানসের আজীবন সদস্য হিসেবে তাদের দু’জনের জার্সি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের হাতে তুলে দেন কাজী ইনাম আহমেদ। খুলনার ক্রিকেটাররা ম্যাচের সময় রানা এবং সেতুর ছবিসহ একটি আর্মব্যান্ড পারবে বাহুতে। কাজী ইনাম একই সঙ্গে মানজারুল রানার নামে ৯৬ নম্বর জার্সিটিও অবমুক্ত করেন। বিপিএলে আকর্ষণীয় ক্রিকেট খেলার প্রতিশ্রুতি দিয়েছেন খুলনা টাইটান্সের অধিনায়ক মাহামুদুল্লাহ এবং পরামর্শক হাবিবুল বাশার সুমন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা টাইটান্সের মানজারুল রানা স্মরণ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ