Inqilab Logo

ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

শাহজালাল বিমানবন্দরে ১৪ কেজি স্বর্ণ উদ্ধার

প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে গতকাল সকালে দু’দফায় মোট ১৪ কেজি ৬০০ গ্রাম সোনা উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা। উদ্ধার করা সোনার মূল্য প্রায় সাড়ে ৭ কোটি টাকা বলে ঢাকা কাস্টমস হাউজের কর্মকর্তারা জানিয়েছেন। গার্মেন্টস সামগ্রীর ঘোষণা দিয়ে ডিটারজেন পাউডারের প্যাকেটে এসব স্বর্ণ নিয়ে আসে চোরাচালানি সিন্ডিকেট। ঢাকা কাস্টম হাউসের সহকারী কমিশনার আহসানুল কবির এ তথ্য নিশ্চিত করেছেন। তবে এ ঘটনায় কাউকে আটক করা হয়নি।
উদ্ধার করা স্বর্ণের মধ্যে রয়েছে বেশকিছু গলার চেইন এবং সোনার বার। মঙ্গলবার রাত সাড়ে ১০টায় ১৪ কেজি ১০০ গ্রাম এবং এক ব্যক্তির জুতার ভেতর থেকে গতকাল সকালে আরও ৫০০ গ্রাম সোনা জব্দ করে শুল্ক কর্তৃপক্ষ।
কাস্টম হাউসের সূত্র জানায়, সিঙ্গাপুর এয়ারলাইন্স-এর ফ্লাইট এসকিউ ৪৪৬ শাহজালাল এয়ারপোর্টে ল্যান্ড করে। এরপর গার্মেন্টস পণ্য হিসেবে সিঙ্গাপুর থেকে কার্গোতে আসা একটি পণ্যের চালান আটক করেন কাস্টমস কর্মকর্তারা। আর সে চালানের ভেতরে লুকানো ডিটারজেন্ট পাউডারের প্যাকেট থেকে বেরিয়ে আসে স্বর্ণ, যার ওজন ১৪ কেজি ১০০ গ্রাম।
এছাড়া, সকালে মালয়েশিয়া ফেরত আজর আলী নামে এক যাত্রীর জুতার ভেতর থেকে উদ্ধার করা হয়েছে আরও ৫০০ গ্রাম স্বর্ণ।
আহসানুল কবির বলেন, ‘এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাহজালাল বিমানবন্দরে ১৪ কেজি স্বর্ণ উদ্ধার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ