Inqilab Logo

শনিবার, ২০ আগস্ট ২০২২, ০৫ ভাদ্র ১৪২৯, ২১ মুহাররম ১৪৪৪
শিরোনাম

পল্টনে পুলিশের সঙ্গে সংঘর্ষ ৪শ’ জনের বিরুদ্ধে মামলা

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৭ এএম

রাজধানীর নয়াপল্টনে পুলিশের সঙ্গে ছাত্রদল নেতা-কর্মীদের সংঘর্ষের ঘটনায় মামলা দায়ের করেছে পুলিশ। এতে বিএনপির অঙ্গ সংগঠন ছাত্রদল ও যুবদলের নেতা কর্মীদের এজাহার নামীয় ৬১ জন ও অজ্ঞাতনামা ৩০০/৪০০ জনকে আসামি করা হয়েছে। গতকাল সোমবার পল্টন থানার এসআই মো. কামরুল হাসান বাদী হয়ে এ মামলা করেন।
মামলায় নামধারী ৬১ আসামির মধ্যে রয়েছেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু, যাত্রাবাড়ী থানা বিএনপির কর্মী মোহাম্মদ আলী মান্নান, মো. মফিকুল ইসলাম, সোহেল শিকদার, সুনীল রবি দাস, মৎস্যজীবী দল কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক মো. জহিরুল ইসলাম, ছাত্রদলের কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ। পল্টন থানার ওসি মো. সালাউদ্দিন বলেন, গত রোববার সন্ধ্যায় পল্টনে ছাত্রদল মিছিল নিয়ে বের হলে পুলিশ বাঁধা দেয়। এতে মিছিলে অংশ নেয়া নেতা-কর্মীরা পুলিশের ওপর হামলা চালায়। ঘটনাস্থল থেকে আমরা ২৩ জনকে আটক করেছি। তাদের সোমবার আদালতে পাঠানো হয়েছে। এছাড়া বাকিদের গ্রেফতারে অভিযান চলছে। গত রোববার সন্ধ্যা সোয়া ৬টার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল করলে পুলিশ বাঁধা দেয়। এ সময় পুলিশের সঙ্গে ছাত্রদল নেতা-কর্মীদের সংঘর্ষ হয়। পুলিশের হামলায় ১০-১২ জন নেতা-কর্মী আহত হয়েছেন বলে দাবি করেছে ছাত্রদল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পল্টনে পুলিশের সঙ্গে সংঘর্ষ ৪শ’ জনের বিরুদ্ধে মামলা
আরও পড়ুন