Inqilab Logo

শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ০৪ ভাদ্র ১৪২৯, ২০ মুহাররম ১৪৪৪

কওমি মাদরাসার বৈশিষ্ট্য স্বকীয়তা অক্ষুণ্ন রাখতে হবে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৭ এএম

কওমি মাদরাসার নিজস্ব বৈশিষ্ট্য ও স্বকীয়তা রক্ষা করে জাতীয় সংসদে যে আইন পাস হয়েছে তা অক্ষুন্ন রাখতে হবে। এর ব্যতিক্রম কিছু জাতীর কাছে কোনভাবেই গ্রহণযোগ্য হবে না। কওমি মাদরাসার বৈশিষ্ট্য ও স্বকীয়তা অক্ষুন্ন রাখার ব্যাপারে মাদরাসার শিক্ষার্থী ও শিক্ষকগণকে কোন ধরনের প্রচারে বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে।
কওমি শিক্ষার বিষয়ে খসড়া শিক্ষা আইনের ধারা ও প্রকাশিত সংবাদে উদ্ভূত পরিস্থিতিতে গতকাল সোমবার যাত্রাবাড়ীস্থ কার্যালয়ে আল হাইআতুল উলয়া লিল জামি‘আতিল কওমিয়া বাংলাদেশ এর চেয়ারম্যান আল্লামা মাহমুদুল হাসানের সভাপতিত্বে স্থায়ী কমিটির এক সভার প্রস্তাবে এ অনুরোধ জানানো হয়। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মাওলানা সাজিদুর রহমান, মাওলানা মুফতি রুহুল আমীন, মাওলানা মাহফুজুল হক, মাওলানা আব্দুল হামীদ (পীর সাহেব মধুপুর), মাওলানা মুফতি ফয়জুল্লাহ, মাওলানা মুছলেহুদ্দীন রাজু, মাওলানা বাহাউদ্দিন জাকারিয়া, মাওলানা আনাস মাদানী, মাওলানা মুফতি আরশাদ রাহমানী, মাওলানা এনামুল হক, মাওলানা আব্দুল বছীর, মাওলানা ফুরকানুল্লাহ খলীল, মাওলানা ওবায়দুল্লাহ হামজাহ, মাওলানা ইয়াহইয়া মাহমুদ, মাওলানা মুফতি মোহাম্মদ আলী, মাওলানা মুশতাক আহমদ, মাওলানা উবায়দুর রহমান মাহবুব, মাওলানা নূরুল হুদা ফয়েজী, মাওলানা মুফতি নূরুল আমীন, মাওলানা মুফতি জসিমুদ্দীন, মাওলানা শামসুল হক, মাওলানা ইউনুস, আল হাইআতুল উলয়ার পরীক্ষা নিয়ন্ত্রক মাওলানা মুহাম্মাদ ইসমাইল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কওমি মাদরাসা


আরও
আরও পড়ুন