Inqilab Logo

বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

ইসরায়েলের বিরুদ্ধে আফ্রিকান ইউনিয়নের সিদ্ধান্তকে স্বাগত জানালো সিরিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২২, ১১:২৯ পিএম

সিরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, আফ্রিকান ইউনিয়ন এই পদক্ষেপের মাধ্যমে ফিলিস্তিনিদের ন্যায়সঙ্গত অধিকারের প্রতি সমর্থন জানিয়েছে এবং ইসরায়েলি দখলদারিত্বের বিরুদ্ধে নিজেদের অবস্থান সুস্পষ্ট করেছে। রবিবার আফ্রিকান ইউনিয়নের ৫৫টি সদস্য দেশ সর্বসম্মতভাবে ইসরেয়েলের পর্যবেক্ষকের মর্যাদা স্থগিত করেছে। -আল জাজিরা, এএফপি, টাইমস অব ইসরায়েল

বিবৃতিতে আরও বলা হয়, এই সিদ্ধান্তের মধ্যদিয়ে ইসরায়েলের একঘরে অবস্থাও ফুটে উঠেছে। সবার কাছে আবারও এ বার্তা গেছে যে, দখলদার ইসরায়েল ফিলিস্তিনিদের সঙ্গে অন্যায় করছে এবং মানবাধিকার লঙ্ঘন করছে। ইথিওপিয়ার রাজধানী আদ্দিস আবাবায় গতকাল আফ্রিকান ইউনিয়নের বার্ষিক শীর্ষ সম্মেলনে যোগ দেয়া একজন কূটনীতিকের বরাত দিয়ে ফরাসি বার্তা সংস্থা এএফপি বলেছে, ইসরায়েলকে পর্যবেক্ষকের মর্যাদা স্থগিত করা হয়েছে। দক্ষিণ আফ্রিকা ও আলজেরিয়াসহ বেশ কয়েকটি দেশ ইসরায়েলকে এ সংস্থায় পর্যবেক্ষক মর্যাদা দেয়ার বিরোধিতা করে আসছে।



 

Show all comments
  • Nannu chowhan ৮ ফেব্রুয়ারি, ২০২২, ৫:৪৪ এএম says : 0
    Alhamdulillah,l hope UAE should be vanish from Arablig & oic .....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিরিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ