Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

মেহেদিগঞ্জের দুই ইউপিতে দলীয় প্রতিক নিয়ে অংশ নিচ্ছেন দলীয় দুই প্রার্থী

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২২, ৮:৫২ এএম

বরিশালের মেহেদিগঞ্জ উপজেলার উলানিয়া উত্তর ও দক্ষিণ ইউনিয়ন পরিষদের নির্বাচনে ধানের শীষ প্রতিক নিয়ে বিএনপি’র দুইপ্রার্থী অংশ নিচ্ছেন। উলানিয়া দক্ষিণ ইউনিয়নে চেয়ারম্যান পদে মোশারেফ হোসেন মশু ও উত্তর ইউপিতে ফয়সল চৌধুরি অংশ নিচ্ছেন। জানা গেছে এই দুই প্রার্থীর ক্ষেত্রে দলীয় হাই কমান্ডের পরোক্ষ সমর্থন আছে। ওই দুটি ইউপিতে গত ১০ডিসেম্বর নির্বাচন হবার কথা ছিল। কিন্তু একটি ইউনিয়নকে ভেঙ্গে দুটি ইউনিয়নে রূপ দেয়ায় তা বাতিল চেয়ে হাইকোর্টে রিট করা হয়। মামলার কারনে ৬ ডিসেম্বর নির্বাচন কমিশন ভোট গ্রহন স্থগিত রাখার নির্দেশ দেয়। স্থগিতাদেশের পরে আগামী রোববার ফের ওই দুটি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।
যে অবস্থায় নির্বাচন স্থগিতকরা হয়েছিল সেই অবস্থা থেকে পুনরায় নির্বাচন অনুষ্ঠিত হবে। মোশারেফ হোসেন মশু ও ফয়সল চৌধুরি জানিয়েছেন যেহেতু তারা যখন মনোনয়নপত্র দাখিল করেছিলেন তখন বিএনপির নির্বাচনে অংশ গ্রহনের সিদ্ধান্ত ছিল, সেহেতু তারা ধানের শীষ প্রতিক পেয়েছিলেন। এখন পূর্বের মনোনয়নপত্রেই নির্বাচন হচ্ছে। আবার দলীয় হাই কমান্ডও তাদেরকে নির্বাচন বর্জন করার কোন নির্দেশ দেয়নি বিধায় তারা দলীয় প্রতিক নিয়েই নির্বাচনী প্রচারনা চালাচ্ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউপি নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ