Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

সুনামগঞ্জে ৭ ইউপি নির্বাচনে নৌকার ভরাডুবি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২২, ১০:২৮ এএম

সপ্তম ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলায় সাতটি ইউনিয়নে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থীদের ভরাডুবি হয়েছে। তবে সাতটি ইউনিয়নের মধ্যে আওয়ামী লীগের বিদ্রোহী চার প্রার্থী ও বিএনপি সমর্থীত স্বতন্ত্র তিন প্রার্থী বিজয়ী হয়েছেন।

এর আগে সুনামগঞ্জ সদর উপজেলার ৯ ইউনিয়নের চেয়ারম্যান পদে সবকটিতে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থীদের এমনই বিপর্যয় হয়েছিল।

সোমবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শেষ হয়।

তাহিরপুর উপজেলার সাত ইউনিয়নের চেয়ারম্যান পদে বিজয়ী প্রার্থীরা হলেন- তাহিরপুর সদর ইউনিয়নে ঘোড়া প্রতীক নিয়ে বিএনপি নেতা মো: জুনাব আলী বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ৩ হাজার ১৩৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী বোরহান উদ্দিন (চশমা) প্রতীকে পেয়েছেন ৩ হাজার ৭৬ আর মোতাহার হোসেন আখঞ্জি শামীম (নৌকা) প্রতীকে পেয়েছেন ১ হাজার ৯০৩ ভোট।

বাদাঘাট ইউনিয়নের আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী নিজাম উদ্দিন ঘোড়া প্রতিকে ১১ হাজার ৫০৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আফতাব উদ্দিন ১১ হাজার ১৬০ ভোট ও সুজাত মিয়া (নৌকা) প্রতীকে পেয়েছেন ৪৫৬ ভোট।

উত্তর বড়দল ইউনিয়নে ঘোড়া প্রতিকে আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী মাসুক মিয়া ৭ হাজার ৭৬৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আবুল কাশেম (চশমা) ৪ হাজার ৭৪০ ভোট ও জামাল উদ্দিন (নৌকা) প্রতীকে পেয়েছেন ৫ হাজার ৯২৪ ভোট।

বালিজুরী ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আজাদ হোসাইন (আনারস) প্রতীকে ৬ হাজার ১৬২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আতাউর রহমান (নৌকা) প্রতীকে পেয়েছেন ৪ হাজার ৪০১ ভোট।

উত্তর শ্রীপুর ইউনিয়নে বিএনপি নেতা আলী হায়দার (চশমা) প্রতীক নিয়ে ৬ হাজার ৮৯৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের (নৌকা) প্রার্থী আবুল খায়ের পেয়েছেন ৬ হাজার ২০৭ ভোট।

দক্ষিণ বড়দল ইউনিয়নে আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী হাজী ইউনুছ আলী (মোটরসাইকেল) প্রতীকে ৫ হাজার ২৪৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিএনপি নেতা সবুজ আলম পেয়েছেন ২ হাজার ৪১৪ ভোট।

দক্ষিণ শ্রীপুর ইউনিয়নে বিএনপি নেতা আলী আহমদ মোরাদ (ঢোল) প্রতীকে ৩ হাজার ৭৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী মহসিন রেজা মানিক (আনারস) প্রতীকে ২ হাজার ২৯৮ ভোট ও আওয়ামী লীগের মনোনিত প্রার্থী বিশ্বজিৎ সরকার (নৌকা) প্রতীক পেয়েছেন ১ হাজার ৮৩৭ ভোট।

তাহিরপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা মঞ্জুরুল হক সোমবার রাতে বেসরকারিভাবে নির্বাচিত বিজয়ী প্রার্থীদের নাম ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউপি নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ