Inqilab Logo

ঢাকা, বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭, ১৪ যিলহজ ১৪৪১ হিজরী

ছাতকে মন্দিরে হামলায় তদন্ত কমিটি গঠন, আটক ১

প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ছাতক (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা : ছাতকে নামাজের সময় মসজিদের পাশে আতশবাজিকে কেন্দ্র করে ৩১অক্টোবর দু’টি মন্দিরে হামলার ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ১ নভেম্বর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শেখ হাফিজুর রহমানকে আহ্বায়ক, ওসি আশেক সুজা মামুনকে সদস্য সচিব, উপজেলা প্রকৌশলী সমরেন্দ্র দাস তালুকদার, পরিসংখ্যান অফিসার মনিরুজ্জামান খান ও সমবায় অফিসার বিজিত রঞ্জন করকে সদস্য করে গঠিত কমিটিকে ৩ দিনের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দিতে নির্দেশ দেয়া হয়। ১ নভেম্বর সন্ধ্যা ৭টায় শহরের মহাপ্রভূর আখড়াও শ্রীশ্রী কালিমন্দির হামলার ঘটনাস্থল পরিদর্শন করেন সুনামগঞ্জ জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম। পরে সনাতন সম্প্রদায়ের নেতৃবৃন্দের সাথে এক বৈঠকে মিলিত হন। বৈঠকে তিনি মুসলিম-হিন্দুদের মধ্যে সামাজিক সম্প্রতি বজায় রাখার আহ্বান জানান। মহাপ্রভূর আখড়ায় অনুষ্টিত বৈঠকে অতিরিক্ত জেলা প্রশাসক কামরুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার কানন দেব নাথ, উপজেলা নির্বাহী অফিসার আরিফুজ্জামান, সহকারী কমিশনার (ভুমি) শেখ হাফিজুর রহমান, পৌর মেয়র আবুল কালাম চৌধুরী, ওসি আশেক সুজা মামুন প্রমুখ উপস্থিত ছিলেন।
জানা গেছে, নামাজ চলাকালে আতশবাজির ঘটনায় নামাজে ব্যাঘাত সৃষ্টির অজুহাতে দু’টি মন্দিরে ইট-পাটকেল ছুঁড়ে হামলার চেষ্টা করে কতিপয় যুবক। এতে হিন্দু-মুসলিমদের মধ্যে তীব্র উত্তেজনা দেখা দিলে প্রশাসনের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এ দিকে মন্দিরে হামলায় জড়িত থাকার অভিযোগে তাতিকোনা গ্রামের ঠা-া মিয়ার পুত্র আঙ্গুর মিয়া ওরফে ছাকির আমিনকে পুলিশ গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করেছে। ওসি আশেক সুজা মামুন জানান, ঘটনাটি গুরুত্ব দিয়ে তদন্ত করা হচ্ছে, অবশ্যই দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাতকে মন্দিরে হামলায় তদন্ত কমিটি গঠন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ