Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

অধ্যক্ষকে হত্যা চেষ্টা প্রতিবাদে সোনাইমুড়ীতে বিক্ষোভ

প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

সোনাইমুড়ী (নোয়াখালী) উপজেলা সংবাদদাতা : নোয়াখালীর সোনাইমুড়ীতে ছাত্রলীগ সন্ত্রাসীরা জয়াগ কলেজের অধ্যক্ষ আইয়ুব আলীর রুমে প্রবেশ করে পিস্তল তাক করে তাকে হত্যার চেষ্টা করে। এ ঘটনার প্রতিবাদে কলেজের সাধারণ ছাত্র-ছাত্রীরা বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি কলেজ ক্যা¤পাস থেকে শুরু করে জয়াগ বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি জানিয়ে ঢাকা-রামগঞ্জ মহাসড়কে অবস্থান নিলে পুলিশ তাদের সরিয়ে দেয়। ঘটনাটি ঘটেছে গতকাল বুধবার সকাল ১১টার দিকে উপজেলার জয়াগ কলেজে।
স্থানীয় ও কলেজ কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, উপজেলার জয়াগ ইউনিয়ন ছাত্রলীগ সাধারণ স¤পাদক ও জয়াগ কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র তুষার বুধবার সকাল ১০টার দিকে ক্লাশ চলাকালীন সময়ে ছাত্রীদের ছবি মোবাইলে উঠানো, অশ্লীল আচরণ করলে কলেজের অধ্যক্ষ আইয়ুব আলী তাকে সতর্ক করেন। এতেই তুষার ক্ষীপ্ত হয়ে তার নেতৃত্বে এনামুল হক সুকনর্, শাকির, ফারুক হোসেনসহ ৫/৬জন বহিরাগত সন্ত্রাসী নিয়ে কলেজ অধ্যক্ষের রুমে প্রবেশ করে তাকে অকথ্য ভাষায় গালমন্দ শুরু করে। কারণ জানতে চাইলে তারা ক্ষীপ্ত হয়ে কোমর থেকে পিস্তল বের করে অধ্যক্ষ আইয়ুব আলীকে হত্যার জন্য মাথায় ঠেকায়।
তাৎক্ষণিক কলেজের সহকারী অধ্যাপক সন্ত্রাসীদেরকে অধ্যক্ষের কক্ষ থেকে বের করে দিয়ে দরজা বন্ধ করে দেয়, এতেই তিনি প্রাণে রক্ষা পান। বিষয়টি তাৎক্ষণিক কলেজ ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে কলেজের সাধারণ ছাত্র-ছাত্রীরা এ ঘটনার প্রতিবাদে তাৎক্ষণিক একটি বিক্ষোভ মিছিল বের করে জয়াগ বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ঢাকা-রামগঞ্জ মহাসড়কে অবস্থান নিলে খবর পেয়ে সোনাইমুড়ী থানার ওসি ইসমাইল মিঞার নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অধ্যক্ষকে হত্যা চেষ্টা প্রতিবাদে সোনাইমুড়ীতে বিক্ষোভ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ