Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

নতুন রোগী নেই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০১ এএম

এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় নতুন করে আর কোনো রোগী হাসপাতালে ভর্তি হননি। বর্তমানে রাজধানীসহ সারাদেশে মাত্র দুজন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এই দুজনই ঢাকায় চিকিৎসাধীন। গতকাল মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ এবং ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার (ডিপিএম) ডা. মুহাম্মদ জাহিদুল ইসলাম।

সংবাদ বিজ্ঞপ্তি অনুযায়ী, ২০২২ সালের ১ জানুয়ারি থেকে এখন পর্যন্ত হাসপাতালে মোট ভর্তি রয়েছেন ১৩৩ জন। এদের মধ্যে সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ২৫, বেসরকারি হাসপাতালে ৪১ এবং অন্যান্য বিভাগে ৬৭ জন রয়েছেন। এছাড়া এরই মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১৩১ জন। এর আগে ২০২১ সালে রাজধানীসহ সারাদেশে এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বরে ২৮ হাজার ৪২৯ জন আক্রান্ত হন। একই সময়ে আক্রান্ত রোগীদের মধ্যে মৃত্যুবরণ করেন ১০৫ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ