Inqilab Logo

রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী

এবার মাসসেরার লড়াইয়ে ইবাদত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০০ এএম

নিউজিল্যান্ডের মাটিতে প্রথমবারের মতো কোনো ম্যাচ জয়। তাও আবার টেস্টে। ঐতিহাসিক সে জয়ের ম‚ল নায়ক ছিলেন পেসার ইবাদত হোসেন। সেই পারফরম্যান্সের জন্য ‘আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ’-এর সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েছেন এ পেসার। ২০২২ সালের জানুয়ারি মাসের সেরার লড়াইয়ে থাকাদের নাম গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে প্রকাশ করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। যেখানে ইবাদতের দুই প্রতিদ্ব›দ্বী দক্ষিণ আফ্রিকা যুব দলের ডেওয়াল্ড ব্রেভিস ও দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের খেলোয়াড় কিগান পিটারসেন।
গত মাসের শুরুতে নিউজিল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজে ২৯.৩৩ গড়ে ৯টি উইকেট নিয়েছেন ইবাদত। বাংলাদেশের একমাত্র টেস্ট জয়ের দিনে ছিলেন অনন্য। ৪৬ রানের খরচায় পেয়েছেন ৬টি উইকেট। যে কারণে আইসিসির মাস সেরা তালিকায় আছেন তিনি। তবে কিছুটা বিস্ময় ছড়িয়ে অনূর্ধ্ব-১৯ দলের তরুণ ব্রেভিস আছেন এ তালিকায়। যুব বিশ্বকাপে এবার সর্বোচ্চ রানের রেকর্ড গড়েছেন তিনি। ৮৪.৩৩ গড়ে করেছেন ৫০৬ রান। সেখানে ২টি সেঞ্চুরি ও তিনটি ফিফটি রয়েছে। একই সঙ্গে ২৮.৫৭ গড়ে পেয়েছেন ৭টি উইকেটও। জিতেছেন বিশ্বকাপের প্লেয়ার অব দ্য টুর্নামেন্টের ট্রফিও। আরেক প্রোটিয়া তারকা পিটারসেন ভারত সিরিজে ছিলেন দুর্দান্ত। তার ব্যাটেই ঘরের মাঠে প্রথম ম্যাচে হেরেও ২-১ ব্যবধানে টেস্ট সিরিজ জিতে নেয় দক্ষিণ আফ্রিকা। তিন নম্বরে নেমে ৬১ গড়ে করেছেন ২৪৪ রান।
একই দিনে নারীদের নারীদের ‘প্লেয়ার অব দ্য মান্থ’-এর সংক্ষিপ্ত তালিকা দিয়েছে আইসিসি। এ তালিকায় আছেন শ্রীলঙ্কার চামারি আত্তাপাত্তু, ওয়েস্ট ইন্ডিজের ডিয়েন্ড্রা ডটিন ও ইংল্যান্ডের হিদার নাইট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিউজিল্যান্ড

৯ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন