Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এগারোর কষ্ট ভুললেন মাশরাফি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৬ এএম

২০১১ আইসিসি ওয়ানডে বিশ্বকাপ। একটি কষ্ট একটি বেদনার নাম! ঘরের মাঠে (ভারত শ্রীলঙ্কার সঙ্গে যৌথ আয়োজক ছিল বাংলাদেশও) হওয়া সেই বিশ্বকাপের আগে হঠাৎ দল থেকে বাদ পড়তে হয় মাশরাফি বিন মুর্তজাকে। সেদিনের কথা মনে পড়লে আজও তার হৃদয়ে বাজে বিষন্নতার হুইসেল। হালকা চোটের কারণে সেবারের বিশ্বকাপটা খেলতে পারেননি দেশসেরা এই পেসার। এরপর সংবাদমাধ্যমের সামনেই তার কান্না ছুঁয়ে গিয়েছিল সবাইকেই। সেই দুঃখ এখনো বয়ে বেড়ান সাবেক বাংলাদেশ অধিনায়ক। তখন জাতীয় দলের প্রধান কোচ ছিলেন জেমি সিডন্স। মাশরাফিকে বাদ দেওয়া সেই সিডন্স ১১ বছর পর আবারও ফিরে এসেছেন বাংলাদেশে। এবার অবশ্য ভ‚মিকাটা বদলে গেছে তার। এসেছেন বাংলাদেশ ক্রিকেটের ব্যাটিং পরামর্শক হয়ে।
ঢাকায় পৌঁছেছিলেন দিন চারেক আগেই। এরপর ভেন্যু ঘুরে ঘুরে দেখছেন বিপিএলের ম্যাচ। আপাতত আছেন সিলেটে। সেখানেই কোনো এক ফাঁকে দেখা হয়ে গেল দু’জনের। গুরুকে দেখে উচ্ছ¡াস প্রকাশ করলেন শিষ্যও। সেই ভঙ্গিতে একটা ছবিও তোলা হলো দু’জনের। সেই ছবিই মাশরাফি প্রকাশ করেন ফেসবুকে। সঙ্গে সেঁটে দেন ছোট্ট এক লেখা। তাতে স্পষ্ট, সিডন্সের অবদান ভুলে যাননি মাশরাফি, তবে ভুলে গেছেন এগারোর সেই কষ্ট, ‘২০১১ এর কষ্ট তোমাকে দেখে ভুলে গিয়েছি জেমি। মনে প্রানে বিশ্বাস করি বাংলাদেশ ক্রিকেট এ পর্যন্ত আসার পেছনে যাদের অবদান আছে তুমি তাদের ভেতর অন্যতম। আমি হয়তো টিমে আর আসবো না তবে তোমার জন্য শুভকামনা। তোমার প্রতিটি শিক্ষা বাংলাদেশ ক্রিকেটের জন্য বয়ে আনুক নতুনত্ব, হয়ে উঠুক আনন্দময়। তোমার প্রতি অগাধ আস্থা রেখেই বলছি। সামাজিক দুরত্বে থেকে তোমার প্রতি ভালোবাসা। বাংলাদেশও তোমাকে ভালোবাসে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাশরাফি

১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ