Inqilab Logo

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪

বাড়ল স্বর্ণের দাম

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ৮৬৭ টাকা পর্যন্ত বাড়ানো হয়েছে। নতুন দর অনুযায়ী, ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণ কিনতে খরচ হবে ৭৫ হাজার টাকা। গতকাল বুধবার বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। আজ বৃহস্পতিবার থেকে নতুন এ দর কার্যকর হবে। এর আগে সর্বশেষ গত বছরের ১৫ ডিসেম্বর স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ১৬৬ টাকা কমানো হয়েছিল। সে হিসেবে দুই মাসের কম সময়ের মধ্যে বাড়ানো হলো স্বর্ণের দাম।

বর্তমান দর অনুযায়ী, ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ ৭৩ হাজার ১৩৩ টাকা, ২১ ক্যারেটের স্বর্ণ প্রতি ভরি ৬৯ হাজার ৯৮৪ টাকা, ১৮ ক্যারেটের স্বর্ণ ৬১ হাজার ২৩৬ টাকায় ও সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণ ৫০ হাজার ৯১৩ টাকায় বিক্রি হচ্ছে।

নতুন দর অনুযায়ী, আজ থেকে প্রতি ভরি ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ ৭৫ হাজার টাকা, ২১ ক্যারেটের স্বর্ণ প্রতি ভরি ৭১ হাজার ৬৭৫ টাকা, ১৮ ক্যারেটের স্বর্ণ প্রতি ভরি ৬১ হাজার ৮১৯ টাকায় ও সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণ ৫১ হাজার ২০৫ টাকায় বিক্রি হবে।

তবে স্বর্ণের দাম বাড়লেও সব ধরনের রূপার দাম অপরিবর্তিত থাকবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। অর্থাৎ ২২ ক্যারেটের রূপা প্রতি ভরি ১ হাজার ৫১৬ টাকা, ২১ ক্যারেটের রূপা প্রতি ভরি ১ হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের রূপা ১ হাজার ২২৫ টাকায় ও সনাতন পদ্ধতির রূপা প্রতি ভরি ৯৩৩ টাকায় বিক্রি হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাড়ল স্বর্ণের দাম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ