Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

শতভাগ আসনে যাত্রী নিয়ে চলছে রেল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

শতভাগ আসনে যাত্রী পরিবহন শুরু করেছে বাংলাদেশ রেলওয়ে। করোনাভাইরাস সংক্রমণ কিছুটা স্থিতিশীল হওয়ায় গতকাল বুধবার থেকে সব আসনে যাত্রী পরিবহন করছে বলে জানায় রেলওয়ে কর্তৃপক্ষ। এর আগে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করে রেলওয়ে। প্রজ্ঞাপনে বলা হয়েছে বর্তমানে করোনাভাইরাস ও এর নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের সংক্রমণ নিম্নমুখী। যে কারণে রেলের শতভাগ আসনে যাত্রী পরিবহন করা যেতে পারে।

গত ৬ ফেব্রুয়ারি রেলওয়ের উপ-পরিচালক (টিসি) মো. নাহিদ হাসান খান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে সংক্রমণের হার কম আবার ভ্যাকসিন কার্যক্রমও জোরদার করা হয়েছে। ভ্যাকসিন গ্রহণ করে মানুষ বিভিন্ন স্থানে মানুষের যাতায়াত বেড়েছে। যে কারণে রেলে যাত্রীদের চাপ বাড়ছে। অন্যদিকে দেশের অর্থনীতির চাকা সচল রাখার স্বার্থে রেলের যাত্রী চাহিদা পূরণ করার প্রয়োজনীয়তা দেখা দিয়েছে। এই পরিস্থিতিতে টিকেট বিক্রিতে পরিবর্তন আনা হয়েছে।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী, কাউন্টারে টিকেট ইস্যু ও রেলে ভ্রমণের ক্ষেত্রে যাত্রীদের স্বাস্থবিধি মেনে চলা এবং মাস্কের ব্যবহার নিশ্চিত করা, আন্তঃনগর রেলের শতভাগ আসনে টিকেট বিক্রি ইস্যু করা, মোট আসনের ৫০ শতাংশ কাউন্টারে এবং ৫০ শতাংশ অনলাইনে বিক্রি করা, আন্তঃনগর ট্রেনের স্টান্ডিং টিকেট ও স্টেশনের প্লাটফর্মে টিকেট ইস্যু পুরোপুরি বন্ধ থাকবে। এর আগে রেলপথ মন্ত্রণালয় থেকে অনুমোদিত ইমার্জেন্সি কোটা এবং আন্তঃনগর ট্রেন ম্যানুয়াল অনুযায়ী পাশ কোটা ব্যতিত আন্তঃনগর ট্রেনের টিকেট বিক্রিতে বিদ্যমান সব ধরনের কোটা রহিত করা এবং স্বাস্থ্যবিধি কঠোরভাবে প্রতিপালনপূর্বক আন্তঃনগর ট্রেনে ক্যাটারিং সেবা দেয়া এবং ট্রেনে রাত্রিকালীন বেডিং সেবার ব্যবস্থা করতে বলা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শতভাগ আসনে যাত্রী নিয়ে চলছে রেল

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ