Inqilab Logo

শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

চুয়াডাঙ্গায় শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

চুয়াডাঙ্গা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৮ এএম

চুয়াডাঙ্গায় অবৈধভাবে গড়ে ওঠা রেলের জায়গায় শতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। গতকাল বুধবার সকাল ১০টা থেকে বিকেল পর্যন্ত এ অবৈধ স্থাপনা উচ্ছেদ করে রেলওয়ে পশ্চিমাঞ্চল কর্তৃপক্ষ। এ সময় জরিমানা করা হয়েছে ২৩ হাজার টাকা।
পশ্চিমাঞ্চল রেলেওয়ে কর্তৃপক্ষের বিভাগীয় এস্টেট অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরুজ্জামান জানান, মুজিব শতবর্ষ উপলক্ষে চুয়াডাঙ্গাসহ আশেপাশের রেলওয়েস্টেশনে উন্নয়ন কাজ শুরু হয়েছে। তবে অবৈধ দখলদারদের কারণে উন্নয়ন কাজ বাধাগ্রস্থ হচ্ছে। বৈধ ও অবৈধভাবে রেলওয়ে স্টেশনের আশেপাশে দোকান ও বাড়ি তৈরি করে অনেকেই বসতি স্থাপন করে আসছে।
গত ১ মাস ধরে এসব স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য নোটিশ দেয়া ও মাইকে প্রচার চালানো হয়। তারপরও তারা কর্ণপাত করেনি। এদিন সকাল থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু হয়। এতে ২২টি ছোট বড় দোকান ও ২০টি বস্তি ভেঙে দেয়া হয়েছে। যাদের লাইসেন্স আছে তাদের দু’দিন সময় দেয়া হয়েছে মালামাল সরিয়ে নেওয়ার জন্য। অভিযানে অংশ নেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট বিএম তারিক-উজ-জামান, থানা পুলিশ ও রেলওয়ে পুলিশের সদস্যরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চুয়াডাঙ্গায় শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ