Inqilab Logo

শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯, ২৪ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

তাঁতীদের দৈনন্দিন চ্যালেঞ্জ মোকাবেলায় এসএমই ফাউন্ডেশনকে উদ্যোগী হতে হবে : স্পিকার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২২, ৯:৪৩ পিএম

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, তাঁতীদের দৈনন্দিন চ্যালেঞ্জ মোকাবেলায় এসএমই ফাউন্ডেশনকে উদ্যোগী হতে হবে। প্রতিযোগিতায় টিকে থাকার জন্য তাঁতপণ্যের গুণগত মানের পাশাপাশি ডাইভার্স ভ্যারাইটি নিশ্চিত করার ওপরও জোর দেন তিনি।

এসএমই ফাউন্ডেশন এবং অ্যাসোসিয়েশন অব ফ্যাশন ডিজাইনার্স অব বাংলাদেশ এর যৌথ উদ্যোগে গুলশান শ্যুটিং ক্লাবে আয়োজিত 'হেরিটেজ হ্যান্ডলুম ফেস্টিভ্যাল-২০২২' এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে স্পিকার এসব কথা বলেন।

এসএমই ফাউন্ডেশনের চেয়ারপার্সন ড.মোঃ মাসুদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংস্থার এমডি ড. মোঃ মফিজুর রহমান। অনুষ্ঠানে শিল্পমন্ত্রী নূরুল মজিদ, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ওয়াসিকা আয়শা খান এবং অ্যাসোসিয়েশন অফ ফ্যাশন ডিজাইনার্স ওফ বাংলাদেশ এর প্রেসিডেন্ট মানতাশা আহমেদ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের কাজ করার পথ প্রসারিত হয়েছে বলেই জাতীয় অর্থনীতিতে তারা প্রশংসনীয় অবদান রাখতে পারছে এবং কর্মসংস্থানের হারও উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে।

স্পিকার বলেন, ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের উপযুক্ত প্রশিক্ষণ প্রদান এবং সঠিক সময়ে মেলা আয়োজনের পাশাপাশি যথাযথ প্রচারণার মাধ্যমে সাধারণ জনগণকে এ শিল্পের সাথে পরিচিত করাতে ও তাদের পন্য কিনতে উদ্বুদ্ধ করতে হবে। তাঁতীদের প্রস্তুতকৃত পণ্যের ন্যায্য দাম নিশ্চিত করা গেলে পারিবারিক পেশায় তাদের ধরে রাখা যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ