Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাইফের টানা দ্বিতীয় জয়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০২ এএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) টানা দ্বিতীয় জয় তুলে নিলো সাইফ স্পোর্টিং ক্লাব। গতকাল বিকালে মুন্সিগঞ্জের শহীদ বীরশ্রেষ্ঠ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমান স্টেডিয়ামে দারুণ খেলে সাইফ ৩-১ গোলে হারিয়েছে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটিকে। বিজয়ী দলের হয়ে স্থানীয় ফরোয়ার্ড ফয়সাল আহমেদ ফাহিম, নাইজেরিয়ান ফরোয়ার্ড এমেকা ওগবাগ ও স্থানীয় মিডফিল্ডার মেরাজ হোসেন একটি করে গোল করেন। রহমতগঞ্জের পক্ষে একমাত্র গোলটি শোধ দেন নাইজেরিয়ান ফরোয়ার্ড সানডে চিজোবা। অন্যদিকে ড্র’র বৃত্তেই ঘুরপাক খাচ্ছে শেখ রাসেল ক্রীড়া চক্র। কাল টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে লিগের আরেক ম্যাচে রাসেলকে রুখে দিয়েছে চট্টগ্রাম আবাহনী লিমিটেড।
পেটের পীড়ার কারণে নিজেদের প্রথম ম্যাচে খেলতে পারেননি জাতীয় দল ও সাইফের অধিনায়ক জামাল ভূঁইয়া। তবে সুস্থ হয়ে রহমতগঞ্জের বিপক্ষে মাঠে ফিরেছেন তিনি। তারকা এই মিডফিল্ডারকে সেরা একাদশে পেয়ে যেন সতীর্থরা উজ্জীবিত হয়েছেন। যার ছাপ রয়েছে ম্যাচের স্কোরলাইনেও। তবে মুন্সিগঞ্জে সাইফ-রহমতগঞ্জ ম্যাচের শুরুতেই কিন্তু এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল পুরান ঢাকার দলটি। ম্যাচের প্রথম মিনিটে গোলরক্ষক পাপ্পু হোসেনের উদ্দেশ্যে ব্যাক পাস বাড়িয়েছিলেন সাইফের ডিফেন্ডার নাসিরুল ইসলাম, কিন্তু সেই পাসে ছিল না গতি। ছুটে গিয়ে বলের নিয়ন্ত্রণ নিয়ে বক্সে ঢুকেও পড়েছিলেন রহমতগঞ্জের সানডে চিজোবা। কিন্তু দূরের পোস্ট নিশানা না করে নাইজেরিয়ান ফরোয়ার্ড দুর্বল শটে বল তুলে দেন পাপ্পুর গøাভসে। এর পরের কাহিনী সাইফ স্পোর্টিং ক্লাবের। আক্রমণের ধারা অব্যহত রেখে তারা নিয়মিত বিরতিতে একে একে তিনটি গোল আদায় করে নেয়। ম্যাচের ১৬ মিনিটে প্রথম গোলের দেখা পায় সাইফ। এসময় নাসিরুলের থ্রু পাস ধরে মেরাজ হোসেন বাইলাইনের একটু উপর থেকে ক্রস করেন প্রতিপক্ষের ডি-বক্সে। দুরূহ কোণ থেকে দারুণ হেডে রহমতগঞ্জের গোলরক্ষক জিয়াউর রহমানের মাথার উপর দিয়ে বল জালে ফেলেন ফয়সাল আহমেদ ফাহিম (১-০)। এর বিশ মিনিট পর সমতায় ফেরার সুযোগ নষ্ট করে রহমতগঞ্জ। ম্যাচের ৩৬ মিনিটে ওয়ালী ফয়সালের ফ্রি কিকে এক সতীর্থর হেড থেকে সাইফের ছোট বক্সের ভেতরে বল পান ফজলে রাব্বী। তার গতিহীন শট সাইফ গোলরক্ষক আটকাতে ব্যর্থ হলেও গোললাইন থেকে বল ফেরান ডিফেন্ডার নাসিমুল। চার মিনিট পর ব্যবধান দ্বিগুণ করে বিজয়ী দল। ম্যাচের ৪০ মিনিটে উজবেকিস্তানের মিডফিল্ডার আসরোর গফুরভের পাসে বক্সে এক ডিফেন্ডারকে বডি ডজ দিয়ে কিছুটা জায়গা করে নেন এমেকা ওগবাগ। এরপর ডান পায়ের বুলেট গতির শটে সাইফের হয়ে দ্বিতীয় গোল করেন এই নাইজেরিয়ান ফরোয়ার্ড (২-০)। এই ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে গেলে দ্বিতীয়ার্ধে আরও একটি গোল পায় সাইফ। বিরতির পর সাইফের সঙ্গে রহমতগঞ্জ সমান তালে খেলার চেষ্টা করেও হার এড়াতে পারেনি। ৬৬ মিনিটে মেরাজ হোসেন গোল করলে সাইফের সহজ জয় অনেকটাই নিশ্চিত হয়ে যায়। এমেকাকে বল বাড়িয়ে বক্সের দিকে ছুটতে থাকেন মেরাজ। ফিরতি পাস পেয়ে ঠাÐা মাথার শটে ব্যবধান আরও বড় করেন এই মিডফিল্ডার (৩-০)। এই গোলের পর ৭১ মিনিটে রহমতগঞ্জ ম্যাচে ফেরার উপলক্ষ পায়। এসময় সানডে সানডে চিজোবার ব্যাক পাসে আযাহর শট বøক করেন রাফি। কিন্তু বল তার গায়ে লেগে ফের চলে যায় সানডের পায়ে, বাঁ পায়ের কোনাকুনি শটে এবার সুযোগ কাজে লাগান তিনি (১-৩)। ম্যাচের বাকি সময় আর কোন গোল না হওয়ায় শেষ পর্যন্ত ৩-১ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে সাইফ স্পোর্টিং। দুই ম্যাচে এটি সাইফের টানা দ্বিতীয় জয় হলেও সমান ম্যাচে রহমতগঞ্জের দ্বিতীয় হার।
এদিকে আগের ম্যাচে মোহামেডানের বিপক্ষে ১-১ ব্যবধানে ড্র করে লিগ শুরু করলেও দ্বিতীয় ম্যাচেও একই বৃত্ত রয়ে গেছে শেখ রাসেল ক্রীড়া চক্র। কাল টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে তারা ১-১ গোলে ড্র করেছে চট্টগ্রাম আবাহনীর সঙ্গে। ম্যাচের দু’টি গোলই হয়েছে প্রথমার্ধে। ২০ মিনিটে জুয়েলের গোলে লিড পায় শেখ রাসেল (১-০)। কিন্তু এই লিড তারা ধরে রাখতে পারেনি। ৩৩ মিনিটে নাইজেরিয়ান পিটার থ্যাঙ্কগড গোল করে চট্টগ্রাম আবাহনীকে ম্যাচে ফেরান (১-১)। বাকি সময় আর কোন গোল না হওয়ায় একটি করে পয়েন্ট নিয়ে সন্তুষ্ট থাকতে হয় দুই দলকে। দুই ম্যাচে শেখ রাসেলের পয়েন্ট ২ হলেও চট্টগ্রাম আবাহনীর পয়েন্ট ৪। তারা প্রথম ম্যাচে হারিয়েছিল রহমতগঞ্জকে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাইফ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ