Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

মাগুরার শ্রীপুরে তিনগ্রামে সংঘর্ষ, ৪০টি বাড়ি ভাংচুর, ৮ জন আটক

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২২, ১০:১০ পিএম

মাগুরার শ্রীপুর উপজেলার চর-গোয়ালপাড়া ও সাহেবপাড়া ও বাগবাড়িয়া গ্রামে বুধবার দিনব্যাপী সামাজিক দলাদলি ও সদ্যসমাপ্ত ইউনিয়ন পরিষদ নির্বাচনে মেম্বার পদে জয়-পরাজয়কে কেন্দ্র করে দফায় দফায় সংঘর্ষে শ্রীপুর সদর ইউনিয়ন আওয়ামী লীগর সভাপতি বদিয়ার রহমান মন্ডলের বাড়িসহ তার কমপক্ষে ৪০টি বাড়ি-ঘরে ব্যাপক ভাঙচুর চালানো হয়েছে। এ সময় ঘরের আসবাবপত্র-টাকা পয়সা লুটপাটের ঘটনা ঘটে।

শ্রীপুর সদর ইউনিয়ন আওয়ামী লীগর সভাপতি বদিয়ার রহমান জানান, সদ্য সমাপ্ত ইউনিয়ন পরিষদ নির্বাচন ৩ নং ওয়ার্ডের পরাজিত মেম্বারপ্রাথী মন্নু মন্ডল ও তার সহযোগী সিরাজ মন্ডলের- সমর্থকরা একজোট হয়ে এই হামলা চালিয়েছে। বেলা ১টার দিকে সিরাজ মন্ডল এবং মন্নু মন্ডলের নেতৃত্বে তার সমর্থকদের বাড়িঘর ভাঙচুর করে। থানায় ফোন করলে পুলিশ এসে পরিস্থিতি তখন নিয়ন্ত্রনে আনে। কিন্তু এরপর আবার বেলা আড়াইটার দিকে পার্শ্ববর্তী তিন গ্রাম থেকে লোক এনে কমপক্ষে ৪০টি বাড়িঘরে ভাঙচুর চালানো হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, বেলা বারটার দিকে বদিয়ার মন্ডলের প্রতিপক্ষ জাহাঙ্গীর হোসেন শ্রীপুর থেকর মোটরসাইকেলযোগে সাহেবপাড়া গ্রামের নিজ বাড়িত আসার পথ চর গায়ালপাড়া কবরস্থান এলাকায় পৌঁছালে সেখানে বদিয়ার মন্ডলের সমর্থকরা তাকে কুপিয়ে মারাত্মক ভাবে আহত করে। আহত অবস্থায় তাকে মাগুরা সদর হাসপাতাল ভর্তি করা হয়। সেখান তার অবস্থার অবনতি ঘটলে তাকে ঢাকায় পাঠানা হয়েছে বলে জানা গেছে।

সংঘর্ষে তিনটি গ্রামের অধিকাংশ ঘরের টিনের বেড়া রামদা দিয়ে কুপিয়ে ছিন্ন ভিন্ন করা হয়েছে। এ সময় এলাকায় কোনো পুরুষ লোকদের দেখা পাওয়া যায়নি। শুধুমাত্র মহিলারাই তাদের বাড়িতে অবস্থান করছেন। সংঘর্ষ চলাকাল রোকেয়া বেগম নামে এক মহিলা আহত হয়েছেন বলে জানা গেছে। প্রাপ্ত তথ্য জানা গেছে, ইরান বিশ্বাস, মাহবুব মন্ডল, হাবিব মন্ডল, সুলতান বিশ্বাস, আমিরুল, আউয়াল, নবজল, সোহেল, রুবেল, মাহমুদ বিশ্বাস, মহাবুব, উজির শেখ, আমিরুল শেখ, সাইদুল শেখ, আসাদুল শেখ, সুলতানের বাড়ি সহ ৪০ টি বাড়িতে কম-বেশি ভাঙচুর করা হয়েছে। তবে এ ঘটনায় রোকেয়া বেগম ছাড়া তেমন কেউ আহত হওয়ার খবর পাওয়া যায়নি।

এদিকে বিকেল সাড়ে ৫ টার দিকে ঘটনা পরিদর্শন আসেন মাগুরা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) কামরুল হাসান। দু’দফা এ হামলা নিয়ন্ত্রনে আনতে শ্রীপুর থানা পুলিশ প্রথম হিমশিম খায়। পরে মাগুরা থেকে অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে ।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুকদেব রায় ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনায় ৮ জনকে আটক করা হয়েছে, পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাগুরা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ