Inqilab Logo

শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

সাতকানিয়ায় নবনির্বাচিত চেয়ারম্যানের গাড়িতে গুলি

প্রাণ বাঁচাতে কবরস্থানে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০২ এএম

চট্টগ্রামের সাতকানিয়ার কাঞ্চনা ইউনিয়ন পরিষদের (ইউপি) নবনির্বাচিত চেয়ারম্যান রমজান আলীর গাড়িতে গুলি করেছে সন্ত্রাসীরা। এ সময় প্রাণ বাঁচাতে পাশের কবরস্থানে আশ্রয় নেন তিনি। এ হামলায় দুইজন গুলিবিদ্ধসহ আহত হয়েছেন তিনজন। মঙ্গলবার রাতে কাঞ্চনা আনোয়ারুল উলুম মাদরাসা এলাকায় এ ঘটনা ঘটে।

ঘটনার পর ওই ইউপির ৬ নম্বর ওয়ার্ডের নবনির্বাচিত সদস্য ফরহাদ উদ্দিনকে গ্রেফতার করেছে পুলিশ। আহতরা হলেন- আব্বাস উদ্দিন (৩২), কামরুল ইসলাম (৪০) ও আবু তৈয়ব (৫০)। তাদের প্রথমে সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, গত সোমবার সপ্তম ধাপের নির্বাচনে কাঞ্চনা ইউপির ৬ নম্বর ওয়ার্ডে সদস্য নির্বাচিত হন ফরহাদ উদ্দিন। ওই ওয়ার্ডের পরাজিত সদস্য প্রার্থী আবু তৈয়ব কাঞ্চনা ইউপির বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগের প্রার্থী রমজান আলীর ভায়রা। রমজান আলী গাড়ি নিয়ে ভায়রার বাড়ি থেকে ফেরার পথে নবনির্বাচিত ইউপি সদস্য ফরহাদের নেতৃত্বে চেয়ারম্যানের গাড়ি লক্ষ্য করে গুলি ছোঁড়ার ঘটনা ঘটে।

পরে দুর্বৃত্তরা চেয়ারম্যানের ভায়রার বাড়িতে গিয়ে হামলা ও গুলি ছুঁড়লে তিনজন আহত হন। রমজান আলী অভিযোগ করেন, ফরহাদ ও তার লোকজন তার গাড়ি লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এ সময় তিনি গাড়ি থেকে নেমে দ্রুত পাশের কবরস্থানে আশ্রয় নেন। পরে তারা তার ভায়রার বাড়িতে গিয়ে গুলি ছোঁড়ে এবং ভাঙচুর করে।

ভোটের দিন ব্যাপক সহিংসতায় দুইজনের মৃত্যু ও গোলাগুলির পরও থামছে না সহিংসতা। নির্বাচন পরবর্তী সহিংসতা অব্যাহত রয়েছে। স্থানীয়রা বলছেন, প্রকাশ্যে অস্ত্রবাজি ও খুনের সাথে জড়িতদের গ্রেফতার না করায় এলাকায় চরম আতঙ্ক বিরাজ করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউনিয়ন পরিষদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ