Inqilab Logo

শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

বাস ডাকাতি চক্রের আরো ৩ সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০০ এএম

রাজধানীর উত্তরায় শফিকুল ইসলাম সজীব নামে এক চিকিৎসকের বাসে ডাকাত দলের কবলে পড়ার ঘটনায় চক্রের আরও তিন সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতাররা হলেন- মো. সুমন ইসলাম, মো. কবির হোসেন ও মো. শাহিন আলম। ডাকাতির ঘটনায় এ নিয়ে ১৯ জনকে গ্রেফতার করা হয়। ডিএমপির গোয়েন্দা তেজগাঁও বিভাগের এডিসি মো. শাহাদত হোসেন সুমা বলেন, ঢাকা জেলা ও গাজীপুরের বিভিন্ন এলাকায় বিশেষ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।
গত ২০ জানুয়ারি রাতে রাজধানীর উত্তরায় একটি বাসে ডাকাত দলের কবলে পড়েন টাঙ্গাইল ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) ডা. শফিকুল ইসলাম সজীব। এ ঘটনায় প্রাণে বেঁচে ফিরলেও চোখ বেঁধে রাতভর তাকে বেদম পেটান ডাকাত দলের সদস্যরা। এ ঘটনায় উত্তরা পশ্চিম থানায় একটি ডাকাতির মামলা হয়। এরই মধ্যে ডাকাতির সঙ্গে জড়িত চক্রের আরও ১৬ সদস্যকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে।
গত ৩১ জানুয়ারি দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে এক প্রেস ব্রিফিংয়ে পুলিশের গোয়েন্দা বিভাগের অতিরিক্ত পুলিশ কমিশনার কে এম হাফিজ আক্তার জানান, ডাকাতচক্রটি পূর্বপরিকল্পিতভাবে আর.কে.আর পরিবহনের একটি বাসকে ভাড়ার কথা বলে সাভারের গেন্ডা এলাকায় নিয়ে যায়। সেখান থেকে ডাকাতরা প্রথমে বাসের চালক ও হেলপারকে জিম্মি করে বাসটির নিয়ন্ত্রণ নেয়। পরে বাসটি নিয়ে ঢাকা মহানগর এলাকার বিভিন্ন সড়কে ঘুরতে থাকে। টার্গেট করে যাত্রী উঠিয়ে পরবর্তীতে অস্ত্রের মুখে তাদের জিম্মি করে। এরপর হাত-মুখ বেঁধে তাদের সঙ্গে থাকা নগদ টাকা, মোবাইল ফোন ও মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নিয়ে তাদের নির্জন স্থানে নামিয়ে দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাস ডাকাতি চক্রের আরো ৩ সদস্য গ্রেফতার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ