Inqilab Logo

শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯, ২৪ যিলক্বদ ১৪৪৩ হিজরী

সিন্ডিকেটের কারসাজি ও দুর্বৃত্তদের লুটপাট বন্ধ করতে হবে

বিবৃতিতে আ স ম রব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৮ এএম

বিরাজমান অবস্থায় সম্ভাব্য খাদ্য সঙ্কট মোকাবেলায় সব ধরনের সিন্ডিকেট এবং দুবৃত্তদের লুটপাট ও কারসাজি বন্ধের দাবি জানিয়েছেন সমাজতান্ত্রিক দল জেএসডি সভাপতি আ স ম আবদুর রব। একই সাথে দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে অসহায় ও বিপর্যস্ত কয়েক কোটি মানুষের জীবন সুরক্ষায় রেশনিং ব্যবস্থা চালুসহ ৬ দফা দাবি জানিয়েছেন তিনি। গতকাল গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।
আ স ম আবদুর রব বলেন, তেল ও চালডালসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের অস্বাভাবিক উর্ধ্বগতি সরকার এবং সিন্ডিকেটের আঁতাতে সৃষ্ট বিপর্যয়। এ অবস্থা চলতে থাকলে সম্ভাব্য খাদ্য সঙ্কট অত্যাসন্ন।
তিনি বলেন, প্রায় প্রতিদিন দ্রব্যমূল্য বৃদ্ধির অপরিণামদর্শী অপকৌশল জনগণকে চরম বিপর্যয়ের দিকে ঠেলে দিচ্ছে। সরকারের সার্বিক ব্যর্থতায় জনগণের ক্রয় ক্ষমতা এমন এক পর্যায়ে নেমে গেছে যা মানুষকে খাদ্য ও অনাহারের ঝুঁকিতে ফেলেছে। এটি দেশের সার্বিক খারাপ অবস্থার খন্ড চিত্র মাত্র।
জেএসডি নেতা বলেন, করোনা পরিস্থিতির কারণে কাজ হারিয়ে কয়েক কোটি মানুষ সীমাহীন আর্থিক দুরবস্থায় নিমজ্জিত। নতুন করে ভোজ্যতেল বিশেষত যে তেল মানুষ ব্যবহার করে সয়াবিন ও পাম অয়েলের মূল্যবৃদ্ধি সাধারণ মানুষের জীবনকে আরও বিপন্ন করে তুলবে। এ অবস্থায় সম্ভাব্য খাদ্য সঙ্কট মোকাবেলায় সকল ধরনের সিন্ডিকেট এবং দুবৃত্তদের লুটপাট ও কারসাজি বন্ধ করতে হবে।



 

Show all comments
  • Kader sheikh ১০ ফেব্রুয়ারি, ২০২২, ১:২৪ এএম says : 0
    নির্বাচন নামে নাটক দেখাবে জনগনকে এর বেশি কিছু পাবেনা জনগন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিন্ডিকেটের কারসাজি ও দুর্বৃত্তদের লুটপাট বন্ধ
আরও পড়ুন