Inqilab Logo

ঢাকা, শুক্রবার ২৪ মে ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৮ রমজান ১৪৪০ হিজরী।
শিরোনাম

১২ ঘণ্টার ব্যবধানে বিহারে দুই বিজেপি নেতাকে গুলি করে হত্যা

প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ভারতের বিহারে ১২ ঘণ্টার ব্যবধানে দুই বিজেপি নেতাকে গুলি করে হত্যা করা হয়েছে। গত বৃহস্পতিবার সন্ধ্যায় বিহারে বিজেপির ভাইস প্রেসিডেন্ট বিশ্বেশ্বর ওঝাকে গুলি করে হত্যা করে অজ্ঞাত বন্দুকধারীরা। এর ১২ ঘণ্টার মধ্যে গত শুক্রবার সকালে বিজেপি নেতা কেদারনাথ সিংকে গুলি করে হত্যা করা হয়। বিশ্বেশ্বর ওঝা পারশুরা গ্রাম থেকে বাড়িড়ে ফেরার সময় তাকে লক্ষ্য করে গুলি চালায় বন্দুকধারীরা। আহত অবস্থায় হাসপাতালে নেয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। পুলিশ জানায়, ভোজপুরে বিশ্বেশ্বর ওঝা (৫৩) নিহত হওয়ার পর ওই এলাকায় বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে। বিজেপি নেতা তথা রাজ্যের প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী সুশীল মোদী বলেন, রাজ্যে জঙ্গলরাজ কায়েম হয়েছে। অপরাধীদের রুখতে ব্যর্থ হয়েছে নীতীশ কুমার সরকার। রাজনৈতিক উদ্দেশে বিজেপি নেতাদের খুন করা হচ্ছে। ২০১৫ সালে বিশ্বেশ্বর ওঝা বিধানসভা নির্বাচনে শাহপুর কেন্দ্রে বিজেপি প্রার্থী হন। ২০০৫ সালের আগে পর্যন্ত তিনি জেডিইউ দলেই ছিলেন। ২০০৫ সালে তার স্ত্রী জেডিইউয়ের টিকিটে প্রতিদ্বন্দ্বিতাও করেছিলেন। এ দিন বাজারে দাঁড়িয়ে দলীয় সমর্থকদের সঙ্গে কথা বলার সময় তাকে লক্ষ্য করে গুলি চালায় দুষ্কৃতীরা। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। খবর ছড়াতেই বিজেপি সমর্থকেরা বিক্ষোভ দেখাতে শুরু করেন।
অন্য দিকে, গত বৃহস্পতিবার রাতে ছাপরা জেলার তৈরায়া থানা এলাকায় গন্ডারা পুলের কাছে বিজেপি নেতা কেদার সিংহকে গুলি করে খুন করে দুষ্কৃতরা। পুলিশ জানায়, বোনের বাড়ি থেকে ফিরছিলেন তিনি। অভিযোগ, গত এক সপ্তাহে ৪ জন বিরোধী নেতাকে খুন করেছে দুষ্কৃতরা। টাইমস অব ইন্ডিয়া ও এবিপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ