Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

ঢাকা ওয়াসার পানির দাম বৃদ্ধির প্রস্তাবে জনদুর্ভোগ বাড়বে

বাংলাদেশ খেলাফত আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

বাংলাদেশ খেলাফত আন্দোলনের (একাংশ) প্রধান আমীরে শরীয়ত মাওলানা আবু জাফর কাশেমী ও কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগরীর আমীর মাওলানা মুহাম্মদ হোসাইন আকন্দ গতকাল বৃহস্পতিবার এক বিবৃতিতে বলেন, ঢাকা ওয়াসা বোর্ডের বিশেষ সভায় পানির দাম ৪০শতাংশ বৃদ্ধির প্রস্তাব করা হয়েছে। পানির দাম বৃদ্ধির প্রস্তাব বাস্তবায়িত হলে জনদুর্ভোগ বাড়বে। অনতিবিলম্বে পানির মূল্য বৃদ্ধির প্রস্তাব প্রত্যাহার করতে হবে।

নেতৃদ্বয় বলেন, করোনা মহামারির দরুণ বিগত দু’বছর যাবত সাধারণ মানুষ অর্থনৈতিকভাবে চরম বিপর্যস্ত। পানি হচ্ছে জীবনের অপর নাম। অসাধু কর্মকর্তাদের সহযোগিতায় চোরাই পথে উৎপাদিত পানি লুটপাট হচ্ছে। ।কিছু দিন আগেও বিদ্যুৎ ও গ্যাসের মূল্য বৃদ্ধি করা হয়েছে। মহামারির কারণে মুষ্টিমেয় বিত্তবান ছাড়া বেশির ভাগ মানুষ চরম অর্থনৈতিক সঙ্কটে নিপতিত। অতি জরুরী পরিসেবা গ্যাস বিদ্যুৎ ও পানির দাম অস্বাবিকহারে বাড়লে সাধারণ মানুষের দুঃখ আরো বাড়বে এটাই স্বাভাবিক । তারা ওয়াসার পানির দাম বৃদ্ধির প্রস্তাবের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তা’ বাতিলের দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাকা ওয়াসা

৮ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন