Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

শিক্ষামন্ত্রীর সাথে শাবি শিক্ষার্থীদের আলোচনা শুরু

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২২, ৩:১৩ পিএম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চলমান সংকটে সমাধানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সাথে শিক্ষার্থীদের আলোচনা শুরু হয়েছে। শুক্রবার বেলা ৩টায় সিলেটের সার্কিট হাউজে এ আলোচনা শুরু হয়।

আলোচনায় বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের পক্ষে মুহাইমিনুল বাশার রাজ, ইয়াসির সরকার, নাফিসা আনজুম, সাব্বির আহমেদ, আশিক হোসাইন মারুফ, সাবরিনা শাহরিন রশীদ, সুদীপ্ত ভাস্কর, শাহরিয়ার আবেদিন, আমেনা বেগম, মীর রানা ও জাহিদুল ইসলাম অপূর্ব আলোচনায় অংশ নিয়েছেন। আলোচনার পূর্বে শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায়, উপাচার্যকে সরিয়ে নিয়ে ক্লাস-পরীক্ষা চালু, দায়েরকৃত মামলা প্রত্যাহার, বন্ধ করে দেয়া সকল একাউন্ট চালু, আহত সজল কুন্ডুকে এককালীন আর্থিক সহযোগিতা প্রদান ও যোগ্যতা অনুযায়ী ৯ম গ্রেডের চাকরী নিশ্চিতকরণ, সকল বিশ্ববিদ্যালয়ের গবেষণা খাতে বাজেট বৃদ্ধি, পরীক্ষা পদ্ধতিতে কোডিং সিস্টেম কার্যকর, শিক্ষক নিয়োগে পিএইচডি এবং ডেমো ক্লাসের ভিত্তিতে নিয়োগ প্রক্রিয়া অনুসরণ এবং বছরে ৩৬৫ দিন আবাসিক হল খোলা রাখার বিষয়ে কথা বলবেন তারা।

এর আগে শুক্রবার দুপুর ২টায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের গাড়িতে করে আমরণ অনশনে অংশ নেয়া দুই শিক্ষার্থীসহ মোট ১১ জন শিক্ষার্থী শিক্ষামন্ত্রীর সাথে কথা বলে সার্কিট হাউজের উদ্দেশ্যে রওয়ানা দেন।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সিলেট সফরসূচি অনুযায়ী বিকেলে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ৪ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও বিভিন্ন সংগঠনের প্রতিনিধিদের সাথে মতবিনিময় করার কথা থাকলেও শিক্ষার্থীদের সাথে আলোচনা শেষে ক্যাম্পাসে যাবেন বলে জানা যায়।

এদিকে গতকাল রাতে প্রেস বিফ্রিংকালে শিক্ষামন্ত্রীকে ক্যাম্পাসে স্বাগত জানিয়ে শিক্ষার্থীরা বলেন, আমাদের আন্দোলনের শুরু থেকেই মাননীয় শিক্ষামন্ত্রী আমাদের সাথে ফোনে ও ভিডিও কলের মাধ্যমে যতটা আন্তরিকভাবে কথা বলেছেন একইভাবে আমাদের দাবিগুলো সরকারের যথাযথ কর্তৃপক্ষের কাছে তুলে ধরে আমাদেরকে হয়রানি ও মানসিক যন্ত্রণা থেকে মুক্ত করার পদক্ষেপ নেবেন। এ সময় বিশ্ববিদ্যালয়ে চলমান সংকট সমাধানের অনলাইন বা স্বাস্থ্যবিধি মেনে সরাসরি ক্লাস-পরীক্ষা কার্যক্রম পুনরায় চালু করতে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সরাসরি সম্পৃক্ততা কামনা করেন তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাবি

১৩ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ