Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

একসঙ্গে একাধিক কন্টেন্ট ডিলিট করা যাবে ইনস্টাগ্রামে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২২, ৯:৪৫ পিএম

জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ইনস্টাগ্রাম। ফটো-শেয়ারিংয়ের জন্যও বেশ জনপ্রিয় মেটার মালিকানাধীন সাইটটি। সম্প্রতি প্ল্যাটফর্মটি নতুন একটি ফিচার নিয়ে এসেছে। যার নাম বাল্ক ডিলিট অপশন (Bulk Delete Option)। এর মাধ্যমে এবার ব্যবহারকারীরা একাধিক কন্টেন্ট ডিলিট করতে পারবেন।

সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে যে, এই ফিচার রোল আউট করার পেছনে মূল উদ্দেশ্য ছিল, কমেন্ট থেকে শুরু করে পোস্টসহ অন্যান্য আরও একাধিক অ্যাক্টিভিটি যাতে ব্যবহারকারীরা খুব সহজেই একসঙ্গে ডিলিট করতে পারেন।

৮ ফেব্রুয়ারি ছিল সেফার ইন্টারনেট ডে। তার পরের দিনই ইনস্টাগ্রামের জন্য এই ফিচারটি নিয়ে এসেছে মেটা। সেদিনই ইনস্টাগ্রামের ট্যুইটার হ্যান্ডেল থেকে এই নতুন ফিচার সম্পর্কে জানানো হয়। সেখানে বলা হয়, এটি একটি নতুন অভিজ্ঞতা দিতে পারবে ব্যবহারকারীদের। আইজি অ্যাক্টিভিটি দেখাতে এবং ম্যানেজও করতে দেবে ফিচারটি।

ব্যবহারকারী নিজের কনটেন্ট (পোস্ট, স্টোরিজ, আইজিটিভি এবং রিলস) বাল্ক ম্যানেজ (ডিলিট, আরকাইভ) করতে পারবেন। পাশাপাশি নিজেদের বা অন্যদের কমেন্ট, লাইক, স্টোরি স্টিকার রিঅ্যাকশনও বাল্ক ম্যানেজ করতে পারবেন।

এমনকি ব্যবহারকারীরা নিজেদের ডিলিট করা বা আর্কাইভ করা কনটেন্ট খুঁজে নিতে পারবেন। এজন্য তাদের সার্চ হিস্ট্রিতে যেতে হবে। সেখানে দেখতে পাবেন কতগুলো লিঙ্ক আপনি ভিজিট করেছেন। একই সঙ্গে প্ল্যাটফর্মে কতক্ষণ সময় কাটিয়েছেন তাও জানতে পারবেন। চাইলে এখান থেকে আপনার সব তথ্য ডাউনলোড করে নিতে পারবেন।

সূত্র: এন গ্যাজেট



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইনস্টাগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ