Inqilab Logo

রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী

চাদরের রং বা মান যাচাই আইজিপির কাজ নয়

বিবৃতিতে আ স ম রব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৮ এএম

জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, পুলিশের আইজি পদকে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ কাজের বাইরে গৌণ কাজে সম্পৃক্ত করা ন্যায়সঙ্গত নয়। বিছানার চাদর ও বালিশের কভারের রং বা মান যাচাই করতে জার্মানি যাওয়া আইজিপি পদের উপযুক্ত কাজ নয়, এটা গুরুত্বপূর্ণ পদের কর্তব্য পালনের যথার্থ ক্ষেত্রও নয়। বাহিনীপ্রধান এরকম গৌণ আর অপ্রয়োজনীয় কাজে বিদেশে যাওয়া রাষ্ট্র পরিচালনার কাজকে গুরুত্বহীন মনে করারই নামান্তর। এতে কর্তৃপক্ষ দেশ আর জাতি নিয়ে ছেলেখেলায় মেতেছে বলে মনে হয়। মিডিয়ায় পাঠানো এক বিবৃতিতে গতকাল তিনি এ কথা বলেন।

আ স ম রব বলেন, দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি এবং ঔপনিবেশিক পুলিশি ব্যবস্থার বিপরীতে গণবান্ধব পুলিশি ব্যবস্থা প্রচলনের ক্ষেত্রে আইজিপি পদ রাষ্ট্রের সঙ্গে অনেক বেশি অবিচ্ছেদ্য। আধুনিক ও মানবিক পুলিশ বাহিনী গঠনে অবদান রাখতে সক্ষম এমন কর্মে যুক্ত হওয়ার জন্য আইজিপির বিদেশ গমন প্রয়োজন হলে রাষ্ট্রের জন্য তা গুরুত্বপূর্ণ এবং ন্যায়সঙ্গত হতে পারে। কাজের অগ্রাধিকার নির্ধারণে জনগণ এবং রাষ্ট্রের প্রয়োজনকেই সরকারের সর্বোচ্চ প্রাধান্য দিতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইজিপি

৪ মার্চ, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ