Inqilab Logo

বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪
শিরোনাম

ইসি গঠনে সার্চ কমিটি সরকারের একটি ‘নাটক’ : ড. মোশাররফ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২২, ১০:২৭ পিএম

নির্বাচন কমিশন গঠনে সার্চ কমিটি সরকারের নাটক বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) উদ্যোগে নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের দাবিতে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় তিনি আরও বলেন, এই সরকার থাকলে সার্চ কমিটি তাদেরই হবে। সেই কমিটিকে শেখ হাসিনা বা সরকারের পক্ষ থেকে যাদের নাম দেবে তারাই নির্বাচন কমিশনার হবেন। এটাতে অংশ নেওয়া, এটাতে মাথা ঘামানো সবই অর্থহীন মনে করি আমরা। তাই এ ব্যাপারে কোনো গুরুত্ব দেই না আমারা। এই (সার্চ কমিটি) যে নাটক, এটা হচ্ছে-এই সরকারের আবার ক্ষমতায় টিকে থাকার জন্য, আরেকটি সেই পুরনো ডাকাতি-চুরির নির্বাচন করার জন্য।

তিনি বলেন, শেখ হাসিনার অধীনে আমরা কোনো নির্বাচনে যাব না। বিগত দুটি নির্বাচনে প্রমাণ হয়েছে শেখ হাসিনার অধীনে এখানে সুষ্ঠু নির্বাচন হয় না। আমাদের দাবি অবিলম্বে এই সরকারকে পদত্যাগ করতে হবে। নির্দলীয় নিরপেক্ষ একটি নির্বাচনকালীন সরকার প্রতিষ্ঠা করতে হবে। যত শিগগিরই নির্বাচন অনুষ্ঠান করে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। তিনি বলেন, যদি না করে যে কোনো স্বৈরাচারি সরকারের যে পথে বিদায় হয়েছে, সেই রাজপথকে আমরা বেছে নিতে বাধ্য হব। আপনারা এখানে অনেকে বলেছেন, ডাক দেন। ইনশাল্লাহ সেই ডাক দেয়ার সময় সামনে আসছে। আমরা জাতীয় ঐক্য সৃষ্টি করার চেষ্টা করছি। যার যার অবস্থান থেকে প্রয়োজনে যুগপৎভাবে একই ইস্যুতে আমরা আন্দোলন করব। সময়ে সেই স্রোত একত্রিত হয়ে একসঙ্গে মিলিত হয়ে এই সরকারকে গণঅভ্যুত্থানের মাধ্যমে ইনশাল্লাহ বিদায় নিতে বাধ্য করব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ড. মোশাররফ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ